• শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ৮ মাঘ ১৪২৭
কালীগঞ্জে বিনামূল্যে ২০ হাজার মাস্ক বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত

ছবি : বাংলাদেশের খবর

সারা দেশ

কালীগঞ্জে বিনামূল্যে ২০ হাজার মাস্ক বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত

  • কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি
  • প্রকাশিত ২৯ নভেম্বর ২০২০

‘স্বাস্থ্য বিধি মেনে চলি, রাষ্ট্রীয় আইন মান্য করি’ ও ‘অপ্রয়োজনে বাহিরে না যাই, মাস্ক ছাড়া সেবা নাই’ শ্লোগানে কালীগঞ্জ স্বদেশী প্রবাসী কল্যাণ ফোরামের আয়োজনে বিনামূল্যে ২০ হাজার বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

গতকাল শনিবার (২৮ নভেম্বর) সকালে প্রধান অতিথি হিসেবে কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শিবলী সাদিক।

সরকার সর্বস্তরের জনসাধারণকে মাস্ক পড়া বাধ্যতামূলক করলেও অনেকে সরকারের এ নির্দেশ মানছেন না। তাই করোনা ভাইরাস থেকে মুক্তি পেতে মাস্ক পড়তে জনসাধারণকে উদ্বুদ্ধ করার জন্য সকাল থেকে পৌর এলাকার শহীদ ময়েজউদ্দিন সড়কে মাস্কবিহীন পথচারী, রিক্সা, ভ্যান, ইজিবাইক, সিএনজি চালিত অটোরিকশা ও মাহিন্দ্রের যাত্রী, চালক, হেলপারদেরকে মাস্ক পড়িয়ে দেন ইউএনও, মেয়র, কৃষি কর্মকর্তা ও সংগঠনের নেতৃবৃন্দ।

সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়িার জসিম উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাশহুদুর রহমান সাজেদের র পরিচালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কালীগঞ্জ পৌর মেয়র মো. লুৎফুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা ফারজানা তাসলিম, আওয়ামী লীগ নেতা এসএম রবিন হোসেন প্রমুখ।

এ সময় সাংবাদিক আব্দুর রহমান আরমান, বিল্লাল হোসেন, কালীগঞ্জ স্বদেশী প্রবাসী কল্যাণ ফোরামের সহ সভাপতি সিরাজুল হক ভূঁইয়া, প্রাণ গোপাল সূত্র ধর, এ্যাড. আতিকুর রহমান, কোষাধ্যক্ষ মুহাম্মদ রাশিদুল হাসান, সাংস্কৃতিক সম্পাদক আরিফ আমান ভূঁইয়া, নির্বাহী সদস্য কাজী গোলাম রাব্বানী রোমান, মোশাহেদা বেগমসহ অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সংগঠন সূত্রে জানা গেছে, উপজেলার বিভিন্ন মসজিদ, কবরস্থান, মন্দির, গির্জা, স্থানীয় রাস্তা-ঘাটের পাশে বৃক্ষ রোপন, করোনাকালীন সময়ে পোস্টারিং করার মাধ্যমে স্থানীয়ভাবে সচেতনতা বৃদ্ধি, অসহায়, দুঃস্থ ও গরীব মানুষকে বিনামূল্যে কোভিড ১৯ পরীক্ষা, ছিন্নমূলদের মাঝে জামা-কাপড় বিতরণ, শারীরিক প্রতিবন্ধীদের কৃত্তিম হাত-পা প্রতিস্থাপনের সহায়তা এবং মাদ্রাসা ও এতিমখানায় মাছের পোনা অবমুক্ত কর্মসূচির পাশাপাশি করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে গণসচেতনতা ও স্বাস্থ্য সুরক্ষা সৃষ্টির লক্ষ্যে সংগঠনের পক্ষে বিনামূল্যে ২০ হাজার মাস্ক বিতরণের কর্মসূচি হাতে নেওয়া হয়। তারই অংশ হিসেবে কালীগঞ্জ পৌর এলাকায় এ কর্মসূচির উদ্বোধন করা হয়। পর্যায়ক্রমে উপজেলার প্রতিটি ইউনিয়নে এ কর্মসূচি পালন করা হবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads