• শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ৮ মাঘ ১৪২৭
লৌহজংয়ে চার হাজার কৃষক পেল বিনামূল্যে সার ও বীজ

প্রতিনিধির পাঠানো ছবি

সারা দেশ

লৌহজংয়ে চার হাজার কৃষক পেল বিনামূল্যে সার ও বীজ

  • লৌহজং (মুন্সীগঞ্জ) প্রতিনিধি
  • প্রকাশিত ২৯ নভেম্বর ২০২০

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার চার হাজার কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বিভিন্ন ফসলের বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।চলতি বছরের কৃষি পুনর্বাসন ও প্রণোদনা কর্মসূচির আওতায় প্রাকৃতিক দুর্যোগে ক্ষতি পুষিয়ে নিতে ও রবি মৌসুমে উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে এ সার ও বীজ বিতরণ করা হয়।

আজ রোববার বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের যৌথ আয়োজনে লৌহজংয়ের নিয়মিত, ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে এ সার ও বীজ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনলাইনের মাধ্যমে ভিডিও কলে প্রধান অতিথির বক্তব্য দেন স্থানীয় সংসদ সদস্য অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি। স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. শরীফুল ইসলাম।

উপজেলা কৃষি অফিসের উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আবদুর রহিমের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চেয়ারম্যান ওসমান গণি তালুকদার, ভাইস চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তপন, মহিলা ভাইস চেয়ারম্যান রিনা ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ শিকদার।

এ সময় অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবীদ আবু সাঈদ শুভ্র, উপজেলা একাডেমিক সুপার ভাইজার সোহেল হায়দার খান, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন মোড়ল, লৌহজং-তেউটিয়া আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মিজানুর রহমান মোল্লা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবু নাসের রতন, উপজেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের আহ্বায়ক হামিদুর রহমান জুয়েল প্রমুখ।

বিতরণ করা ফসলের বীজের তালিকায় ছিল মাথাপিছু বোরো ধান, সরিষা, সূর্যমুখী গম, মসুর ডাল, চিনাবাদাম, মরিচ, টমেটো, খেসারি ডাল, ভূট্টা ও পেঁয়াজ এবং সারের মধ্যে ছিল ডিএপি (ইউরিয়া) ও এমওপি (পটাশ)।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads