• সোমবার, ১ মার্চ ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭
হালুয়াঘাটে প্রধানমন্ত্রী ঘর উপহার পেল ১০০ পরিবার

ছবি: বাংলাদেশের খবর

সারা দেশ

হালুয়াঘাটে প্রধানমন্ত্রী ঘর উপহার পেল ১০০ পরিবার

  • হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি
  • প্রকাশিত ২২ জানুয়ারি ২০২১

সরকারের আশ্রয়ণ প্রকল্পের আওতায় ময়মনসিংহের হালুয়াঘাটে ১০০ গৃহহীন পরিবারের মুখে হাসি ফুটতে যাচ্ছে। মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় উপহার পাচ্ছেন হালুয়াঘাট উপজেলায় ১০০ অসহায় পরিবার। তাদের দেওয়া হবে সেমিপাকা ঘর।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ২০২১ সালের জানুয়ারির মধ্যেই এসব ঘর জমিসহ সুবিধাভোগীদের হাতে তুলে দেয়া হবে। তবে উপকারভোগীদের এই সংখ্যা আরো বাড়তে পারে। মাঠ পর্যায়ে উপজেলা প্রশাসন কর্তৃক বাস্তবায়নাধীন এসব ঘর করতে সবমিলিয়ে খরচ হচ্ছে ১ কোটি ৭১ লাখ টাকা। প্রতিটি ঘরের জন্য বরাদ্দ ১ লাখ ৭১ হাজার টাকা। ঘরে রয়েছে দুটি কক্ষ, একটি রান্না ঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দা।

হালুয়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রেজাউল করিম বলেন, ভূমিহীন ও জমি আছে কিন্তু বাড়ি করার মতো আর্থিক অবস্থানে ছিলেন না তাদের মধ্যে এই ঘরগুলো উপহার দেওয়া হবে। এ সব পরিবারের মানুষগুলো দিন আনে দিন খাওয়া মানুষ। প্রধানমন্ত্রীর দেওয়া এসকল ঘর পেয়ে গৃহহীন পরিবারগুলো অনেক উপকৃত হবেন।

হালুয়াঘাট উপজেলা সহকারী কমিশনার ভূমি তানভীর আহমেদ জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের অংশ হিসাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসহায় পরিবারের জন্য উপহার স্বরূপ এ সকল আশ্রয়স্থল করে দিচ্ছেন। এই কাজ বাস্তবায়নে আমরা উপজেলা পর্যায়ের কর্মকর্তারা সকাল হতে গভীর রাত পর্যন্ত নিরলস কাজ করে যাচ্ছি। আগামী ১০ তারিখের মধ্যে শেষ হবে এসব বাড়ি নির্মাণের কাজ। এরপরই হস্তান্তর করা এসব বাড়ি

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads