• বৃহস্পতিবার, ৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭
সরকারি চাকরিজীবীরা জনগণের সেবক: টাঙ্গাইলের জেলা প্রশাসক

প্রতিনিধির পাঠানো ছবি

সারা দেশ

সরকারি চাকরিজীবীরা জনগণের সেবক: টাঙ্গাইলের জেলা প্রশাসক

  • সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
  • প্রকাশিত ২৬ জানুয়ারি ২০২১

টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. আতাউল গনি বলেছেন, গণতান্ত্রিক দেশে সরকারি চাকরি যারা করেন, তারা প্রজাতন্ত্রের কর্মচারী। তারা সব সময় দেশের জনগণের সেবায় নিয়োজিত থাকেন। এই কর্মচারীদের যদি তাদের মালিকের (জনগণের) উপর কঠোর হতে হয়; তবে অবশ্যই তা লজ্জার ব্যাপার। কোনো এলাকার জনগণ সুশৃঙ্খল থাকলে তাদের কর্মচারীরাও (সরকারি কর্মকর্তা) সুশৃঙ্খল থাকেন।

মঙ্গলবার দুপুরে সখীপুর উপজেলা পরিষদ সভাকক্ষে পৌরসভা নির্বাচন উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে আচরণবিধি প্রতিপালন সংক্রান্ত বিশেষ আইন-শৃঙ্খলা সভায় তিনি এসব কথা বলেন।

সরকারি কর্মকর্তা ও পুলিশকে জনগণের সেবক আখ্যা দিয়ে তিনি বলেন, জনগণই গণতান্ত্রিক দেশের প্রকৃত মালিক, সরকারি কর্মকর্তারা মাঝেমধ্যে ইভেন্ট ম্যানেজমেন্টের দায়িত্ব পালন করে মাত্র। যথাযথভাবে আইন মেনে চললে সরকারি কর্মচারীরা কখনোই জনগণের উপর কঠোর হওয়ার কথা নয়।

তিনি বলেন, যেকোনো মূল্যে পৌর নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হবে। এজন্যে যা যা করা দরকার; প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের পদক্ষেপ দেওয়া হবে।

সভায় রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) চিত্রা শিকারীর সভাপতিত্বে পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, সহকারী পুলিশ সুপার (সখীপুর সার্কেল) আবদুল মতিন, সহকারী কমিশনার (ভূমি) হা-মীম তাবাসসুম প্রভা, সখীপুর থানার ওসি একে সাইদুল হক ভূঁইয়া, সহকারী রিটার্নিং অফিসার আতাউল হক প্রমুখ বক্তব্য দেন।

এ সময় সাংবাদিক, প্রিজাইঢিং অফিসার, তিনজন মেয়র প্রার্থীসহ মহিলা ও সাধারণ কাউন্সিলর প্রার্থীরা উপস্থিত ছিলেন।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads