• বুধবার, ৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭

সারা দেশ

তাড়াশে নওগাঁ ইউনিয়নের প্রধান সড়কের বেহাল দশা

  • তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি
  • প্রকাশিত ২৩ ফেব্রুয়ারি ২০২১

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার নওগাঁ ইউনিয়ন ছবির মতো সাজানো কালারফুল গ্রাম। চলনবিলের মহিষলুটি মাছের রাজধানী। প্রতি ঘরে ঘরে রয়েছে বিদ্যুৎ কিন্তু প্রধান সড়কের বেহাল দশা। নওগাঁ ইউনিয়নের অন্যতম গুরুত্বপূর্ণ এবং ব্যস্ততম সড়ক মহিষলুটি থেকে হাট নওগাঁ পর্যন্ত প্রায় ৩.৫ কিলোমিটার রাস্তার বেহাল দশা।

এদিকে পমরোহালী, বিরোহালী ও মহেশরোহালী ৩টি গ্রামের একটি মাত্র রাস্তা সেইটারও করুন অবস্থা, যার দরুন চরম ভোগান্তি পোহাতে হচ্ছে এলাকাবাসী সহ অসংখ্য মানুষের। কারণ, মহিষলুটি বাজারে প্রতিদিন ভোরে বসে চলনবিলের অন্যতম বৃহৎ মাছের আড়ৎ। এই মাছের আড়ৎ-এ প্রতিদিন অসংখ্য ক্রেতা-বিক্রেতার সমাগম হয় বিধায় এই বাজারের সড়কে নানান যানবাহনের চলাচল হয়। এছাড়া নওগাঁ বাজারে প্রতি বৃহস্পতিবার চলনবিলের অন্যতম বৃহৎ হাট অনুষ্ঠিত হয়। এই হাটেও হাজারো ক্রেতা-বিক্রেতার সমাগম হয় এবং লক্ষ-লক্ষ টাকা কেনাবেচা হয়। আর এই হাটকে কেন্দ্র করে উক্ত সড়কে শত শত বিভিন্ন যানবাহন চলাচল করে।

সরেজমিনে দেখা যায়, মহিষলুটি থেকে হাট নওগাঁ পর্যন্ত প্রায় ৩.৫ কিলোমিটার পুরো সড়কজুড়েই বিভিন্ন জায়গায় ভাঙ্গা, গর্ত, পিচ নাই। বৃষ্টি হলে উক্ত সড়কে পানি জমে যাতায়াতে ব্যপক বিঘ্ন সৃষ্টি করছে, এতে চরম দুর্ভোগে পরছে এলাকাবাসী সহ হাটে আগত ক্রেতা-বিক্রেতা গণ।

উল্লেখ্য, এই সড়ক দিয়ে শুধু মাত্র তাড়াশ বা নওগাঁ ইউনিয়নবাসী নয়, এই সড়ক দিয়ে উল্লাপাড়া, ভাংগুড়া, চাটমোহর উপজেলার বাসিন্দারা নিয়মিত যাতায়াত করছে।উলেখ্য নওগাঁ হাট সংলগ্ন রয়েছে হযরত শাহ শরীফ জিন্দাণী (রহঃ) মাজার। এই মাজারে প্রতিদিন ই অসংখ্য মানুষের সমাগম হয়, বিশেষ করে, প্রতি শুক্রবার হাজারো মানুষের আগমন হয়। ফলে শুধু মাত্র এলাকাবাসী বা হাটের ক্রেতা-বিক্রেতা গণের নয়, মাজারে আগত দর্শণার্থীদেরও ব্যাপক ভোগান্তির মুখোমুখি হতে হচ্ছে।
এলাকাবাসীর অভিযোগ, মহিষলুটি থেকে হাট নওগাঁর প্রায় ৩.৫ কিলোমিটার সড়ক সাধারণ ভ্যানে যেতে দশ মিনিট লাগত। কিন্তু সড়কের বেহাল অবস্থার দরুন উক্ত সড়কে প্রতিদিন ব্যাপক যানজটের সৃস্টি হচ্ছে বিধায় উক্ত সড়ক পারি দিতে অনেক সময় ক্ষেপণ হচ্ছে। এতে করে ব্যাপক ভোগান্তির মুখোমুখি হতে হচ্ছে সকলকে। তবে সবচেয়ে বেশি সমস্যা হচ্ছে রোগীদের। কারণ তারা যথা সময়ে ডাক্তার দেখাতে ব্যর্থ হচ্ছে।

এলাকাবাসী, ব্যবসায়ী সহ সাধারণ জনগণ প্রশাসনের দ্রুত হস্তক্ষেপ কামনা করছে।এই সড়কের করুন অবস্থার কারনে ছাত্র-ছাত্রীদের নানা অসুবিধার সম্মুখীন হতে হচ্ছে,এলাকাবাসীরাও পিছিয়ে পড়ছে ব্যবসা-বাণিজ্য থেকে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads