• বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৭
পৌর কাউন্সিলরের বিরুদ্ধে মামলা

সংগৃহীত ছবি

সারা দেশ

ডিজিটাল নিরাপত্তা আইন

পৌর কাউন্সিলরের বিরুদ্ধে মামলা

  • সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
  • প্রকাশিত ২৮ ফেব্রুয়ারি ২০২১

সখীপুর পৌরসভার ১নং ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর শফিকুল ইসলাম শফির (৪২) বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। গত ৮ ফেব্রুয়ারি সখীপুর উপজেলা মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান তাহমিনা পারভিন মিনা বাদী হয়ে ডিজিটািল নিরাপত্তা আইনে আদালতে মামলাটি করেন। মামলায় কাউন্সিলর শফিকুল ইসলামসহ ১৫জনের নাম উল্লেখ করা হয়েছে। আদালত মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছেন। শফিকুল ইসলাম শফি গত ৩০ ডিসেম্বরের পৌর নির্বাচনে দ্বিতীয়বারের মতো কাউন্সিলর নির্বাচিত হন। পৌর নির্বাচনে জয়ী হওয়ার পর বিজয় মিছিলে ওই নারীর বিরুদ্ধে অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য করে ফেসবুক লাইভ দেওয়ার অভিযোগ করা হয়েছে কাউন্সিলর শফিকুলের বিরুদ্ধে।

জানা গেছে, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত পৌর নির্বাচনে ১নং ওয়ার্ডে কাউন্সিলর পদে শফিকুলের প্রতিদ্বন্দ্বী প্রার্থী হাফিজুল ওয়ারেজের পক্ষে প্রচারে অংশ নেন তাহমিনা পারভিন মিনা। এ নিয়ে শফিকুল ও তার সমর্থকদের মধ্যে চরম অসন্তোষ দেখা দেয়। হাফিজুল ওয়ারেজ মিনার ভাসুরের ছেলে। ওই নির্বাচনে বিজয়ী হয়ে কাউন্সিলর শফিকুলের নেতৃত্বে একটি বিজয় মিছিল বের করা হয়। নির্বাচনে বিরোধিতা করায় ক্ষুব্ধ শফিকুল ও তার সমর্থকরা একজন পুরুষকে শাড়ি পড়িয়ে মিনা সাজিয়ে এবং একজন মহিলাকে পুরুষ সাজিয়ে মিনার স্বামী পরিচয়ে মিছিলের অগ্রভাগে দিয়ে উল্লাস প্রকাশ করে। এসময় মিছিলকারীরা মিনার নামে কুরুচিপূর্ণ ও অশালীন মন্তব্য করতে থাকে। মিছিলটি সামাজিক যোগাযোগমাধ্যমে সরাসরি প্রচারও করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক শফিকুল ইসলাম বলেন, মামলার তদন্ত চলছে। খুব শিগগিরই আদালতে প্রতিবেদন দেওয়া হবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads