• বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৭
পায়রা বন্দর নির্মাণে ক্ষতিগ্রস্ত ১১৪ পরিবার পেল নতুন ঘর

প্রতিনিধির পাঠানো ছবি

সারা দেশ

পায়রা বন্দর নির্মাণে ক্ষতিগ্রস্ত ১১৪ পরিবার পেল নতুন ঘর

  • কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
  • প্রকাশিত ০৭ মার্চ ২০২১

পটুয়াখালীর কলাপাড়ায় পায়রা বন্দর নির্মানে ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত পরিবারের জন্য নির্মিত নতুন আবাসনে স্থায়ীভাবে বসবাসের জন্য ঘর বরাদ্দ কার্যক্রম শুরু হয়েছে। লালুয়া ইউনিয়নের মেরাউপাড়া গ্রামে আবাসন-১ এ প্রথম দফায় ১১৪ পরিবার তাদের নতুন ঘরের বরাদ্দ পেয়েছে।

রোববার সকাল ১০টায় মেরাউপাড়া আবাসন কেন্দ্র-১ এর অভ্যন্তরে লটারি করে প্রথম দফার ঘর বরাদ্দের কার্যক্রমের উদ্ধোধণ করেন পায়রা বন্দন ডিআইএসএফ প্রকল্পের প্রকল্প পরিচালক ক্যাপ্টেম এম মুনিরুজ্জামান।

পায়রা বন্দর কর্তৃপক্ষের সহযোগীতায় ও উন্নয়ন সংস্থা ডরপ’র বাস্তবায়নে এ ঘর বরাদ্দের লটারি ড্র অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লালুয়া ইউপি চেয়ারম্যান শওকত হোসেন বিশ্বাস।

ডিআইএসএফ প্রকল্পের ডেপুটি টিম লিডার গোলাম সরোয়ার টিপুর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলাপাড়া উপজেলা সহকারী কমিশনার(ভূমি)জগৎবন্ধু মন্ডল, ডিআইএসএফ প্রকল্পের টিম লিডার খলিলুর রহমান, পায়রা বন্দর কর্তৃপক্ষের সহকারী পরিচালক(এষ্টেট) মাহমুদুল হাসান প্রমুখ।

অনুষ্ঠানে পায়রা বন্দর নির্মানে ২০ শতাংশের বেশি জমি ক্ষতিগ্রস্ত হয়েছে এমন ৩৬ পরিবারকে এ ক্যাটাগরি এবং ২০ শতাংশের কম ক্ষতিগ্রস্ত হয়েছে ৭৮ পরিবারকে বি ক্যাটাগরির ঘর বরাদ্দ দেয়া হয়। প্রধানমন্ত্রীর উদ্বোধনে পর ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা নিজ নিজ নামে বররাদ্দ পাওয়া ঘরে থাকতে শুরু করবেন বলে জানিয়েছে পায়রা বন্দর কর্তৃপক্ষ।  নতুন এ ঘর বরাদ্দ পেয়ে খুশি ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা প্রধানমন্ত্রীর প্রতি তাদের জন্য এ ঘর বরাদ্দ দেয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads