• রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৪
ads

ক্রিকেট

টি-টোয়েন্টি মহিলা বিশ্বকাপ হবে ওয়েস্ট ইন্ডিজে

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ২৩ জানুয়ারি ২০১৮

চলতি বছরের আইসিসি টি-টোয়েন্টি মহিলা বিশ্বকাপ আয়োজন করবে ওয়েস্ট ইন্ডিজ। এন্টিগা, বারবুডা, গায়ানা এবং সেন্ট লুসিয়ায় আগামী ৯ থেকে ২৪ নভেম্বর পর্যন্ত এই মেগা ইভেন্টটি অনুষ্ঠিত হবে বলে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) পক্ষ থেকে জানানো হয়েছে।

টুর্নামেন্টের প্রথম রাউন্ডের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে গায়ানার ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়াম ও সেন্ট লুসিয়ার ড্যারেন সামি স্টেডিয়ামে। পক্ষান্তরে সেমিফাইনাল ও ফাইনাল অনুষ্ঠিত হবে এন্টিগা ও বারবুডার স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে।

আইসিসি প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজ মহিলা দল বর্তমান চ্যাম্পিয়ন এবং আমার কোনো সন্দেহ নেই, নিজ মাঠে তারা শিরোপা অক্ষুণ্ন রাখতে চাইবে।’

দশ দল নিয়ে আয়োজিত টুর্নামেন্ট ইতোমধ্যে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা এবং শ্রীলঙ্কা দল খেলার যোগ্যতা অর্জন করেছে। বাকি দুই দলকে বাছাই পর্ব খেলে মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করতে হবে। চলতি বছরের জুলাইয়ে নেদারল্যান্ডসে অনুষ্ঠিতব্য বাছাইপর্বে অংশ নেবে বাংলাদেশ, হল্যান্ড, আয়ারল্যান্ড, পাপুয়া নিউগিনি, স্কটল্যান্ড, থাইল্যান্ড, উগান্ডা অথবা সংযুক্ত আরব আমিরাত।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads