• সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads

ক্রিকেট

ঐতিহাসিক মেলবোর্নে মহিলা টি-২০ ফাইনাল

  • বাসস
  • প্রকাশিত ৩০ জানুয়ারি ২০১৮

২০২০ সালের নারীদের টি-২০ বিশ্বকাপের ফাইনাল ম্যাচটি অস্ট্রেলিয়ার সবচেয়ে বড় স্টেডিয়াম মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে। এই তথ্য জানা গেছে আইসিসি সূত্রে। আর এরই মাধ্যমে নারীদের কোন ইভেন্টে সবচেয়ে বেশী সংখ্যক দর্শক উপস্থিতির রেকর্ড আশা করছে আয়োজকরা।

নারীদের পাশাপাশি পুরুষদের ফাইনালও এমসিজিতেই অনুষ্ঠিত হবে। দুটি ম্যাচকেই সমান দৃষ্টিকোণ থেকে দেখার তাগিদেই আইসিসি’র এই উদ্যোগ, যদিও দুটি টুর্নামেন্ট দুই সময়ে অনুষ্ঠিত হবে।

২০২০ সালের মার্চে নারীদের ও ছয় মাস পরে পুরুষদের বিশ্বকাপ অনুষ্ঠিত হবার কথা রয়েছে। ঘরোয়া টি-২০ বিগ ব্যাশ লীগ ও ২০১৫ সালে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিশ্বকাপ আয়োজনের সফলতা থেকেই ২০২০ টি-২০ বিশ্বকাপ আয়োজনের স্বত্ব লাভ করেছে অসিরা। আইসিসি’র এক বিবৃতিতে জানানো হয়েছে, ২০২০ সালের ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবসে নারীদের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠানের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

নারীদের কোন ইভেন্টে সবচেয়ে বেশী সংখ্যক দর্শক উপস্থিতির রেকর্ড গড়েছিল ১৯৯৯ সালের নারী বিশ্বকাপ ফুটবল। ক্যালিফোর্নিয়ার রোস বোল স্টেডিয়ামে যুক্তরাষ্ট্র বনাম চায়নার মধ্যকার ফাইনাল ম্যাচটি দেখতে ৯০ হাজার ১৮৫জন দর্শক মাঠে উপস্থিত ছিলেন। ধারণা করা হচ্ছে এক লাখ ধারণক্ষমতা সম্পন্ন এমসিজি সেই রেকর্ড ভাঙ্গতে যাচ্ছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads