• বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৪
ads

নাসির জামশেদ

সংগৃহীত ছবি

ক্রিকেট

দশ বছর নিষিদ্ধ জামশেদ

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ১৮ আগস্ট ২০১৮

ক্রিকেটে দুর্নীতির দুষ্টচক্রে আটকা পড়েছিলেন নাসির জামশেদ। তাই বড় ধরনের শাস্তির খড়গ চেপে বসল পাকিস্তানের সাবেক এই উদ্বোধনী ব্যাটসম্যানের কাঁধে। স্পট ফিক্সিংয়ে জড়িত থাকায় দশ বছরের জন্য নিষিদ্ধ হলেন তিনি। এ নিয়ে দ্বিতীয়বারের মতো নিষিদ্ধ হলেন জামশেদ।

এর আগে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) স্পট ফিক্সিং ইস্যু নিয়ে তদন্তে সহায়তা না করায় এক বছর নিষিদ্ধ হন ৪৮ ওয়ানডে ও দুটি টেস্ট খেলা জামশেদ। সেই শাস্তি শেষ হয় গত এপ্রিলে। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানিয়েছে, স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে ২৮ বছরের জামশেদ ছিলেন ‘নাটের গুরু’। এই অপরাধে পাকিস্তানের ছয় ক্রিকেটার বিভিন্ন মেয়াদে শাস্তি পেয়েছেন। নিষিদ্ধ হওয়া অন্য পাঁচ ক্রিকেটার হলেন শারজিল খান, খালিদ লতিফ, মোহাম্মদ ইরফান, মোহাম্মদ নওয়াজ ও শাহজাইব হাসান।

পিসিবির আইনি পরামর্শক তোফাজ্জুল রিজভি জানিয়েছেন, ‘ট্রাইব্যুনাল তার রায় দিয়েছেন। নাসির জামশেদের বিরুদ্ধে পিসিবির আনা নানা অভিযোগ এখন প্রমাণিত। তিনি দশ বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন।’ পাকিস্তানের হয়ে সব ধরনের সংস্করণে ৬৮ ম্যাচ খেলা জামশেদ সব শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ২০১৫ সালের মার্চে। সে বছর হওয়া বিশ্বকাপে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে খেলেন এক দিনের ক্রিকেটে। তবে ২০১৬ সালের ডিসেম্বর থেকে তিনি ঘরোয়া ক্রিকেটে খেলছেন না।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads