• বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫
ads
অবসরে মিচেল জনসন

অস্ট্রেলিয়ান পেসার মিচেল জনসন

ছবি : ইন্টারনেট

ক্রিকেট

অবসরে মিচেল জনসন

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ২০ আগস্ট ২০১৮

তিনি আন্তর্জাতিক ক্রিকেট ছাড়েন অনেক আগেই। যদিও ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতায় খেলে যাচ্ছিলেন মিচেল জনসন। এবার সেখান থেকেও নিজেকে গুটিয়ে নিলেন এই পেসার। সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন তিনি।

৩৬ বছর বয়সী এই পেসার ২০১৫ সালের নভেম্বরে বিদায় বলে দিয়েছিলেন অস্ট্রেলিয়া জাতীয় দলকে। এরপর থেকে ঘরোয়া টি-টোয়েন্টি লিগে ব্যস্ত রেখেছিলেন নিজেকে। এ বছরের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (আইপিএল) খেলেছেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে। ভারতীয় ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতাই হয়ে থাকল খেলোয়াড় জনসনের শেষ খেলার মঞ্চ।

অস্ট্রেলিয়ান সংবাদমাধ্যম ‘পার্থ নাও’-এ লেখা কলামে অবসরের সিদ্ধান্তের কথা জানিয়েছেন তিনি, ‘শেষ হয়ে গেল। আমি আমার শেষ বল করে ফেলেছি। শেষ উইকেট পাওয়া হয়ে গেছে। আজ সব ধরনের ক্রিকেট থেকে আমার অবসর নেওয়ার ঘোষণা দিচ্ছি।’ সঙ্গে যোগ করেছেন, ‘আশা করেছিলাম সামনের বছরের মাঝামাঝি পর্যন্ত বিশ্বের বিভিন্ন টি-টোয়েন্টি প্রতিযোগিতায় খেলা চালিয়ে যাব। কিন্তু ঘটনা হলো আমার শরীর থেমে যাওয়া শুরু করেছে।’

অস্ট্রেলিয়ান পেসার জানিয়েছেন, এ বছরের আইপিএল চলার সময় পিঠের সমস্যায় ভুগেছেন তিনি। যে কারণে আগেভাগেই ক্রিকেট থেকে সরে দাঁড়ালেন জনসন। কলকাতা নাইট রাইডার্স তাকে ২ কোটি রুপিতে দলে নিলেও মোটেও সুবিধা করতে পারেননি। ৬ ম্যাচে ২১৬ রান খরচ করলেও পেয়েছিলেন মাত্র ২ উইকেট।

গত মাসে বিগ ব্যাশ ক্যারিয়ারের ইতি টেনে দিয়েছিলেন তিনি। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) করাচি কিংস থেকেও নিজেকে সরিয়ে নেন জনসন। আর এবার সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন তিনি।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads