• সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৪
ads
মাহমুদউল্লাহ ঝড়ে প্লে অফে কিটস

জ্বলে উঠলেন বাংলাদেশের তারকা ব্যাটসম্যান মাহমুদউল্লাহ

ছবি : ইন্টারনেট

ক্রিকেট

মাহমুদউল্লাহ ঝড়ে প্লে অফে কিটস

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ০৪ সেপ্টেম্বর ২০১৮

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) পর পর কয়েকটি ম্যাচে নিজেকে মেলে ধরতে ব্যর্থ হলেও এবার ঠিকই জ্বলে উঠলেন বাংলাদেশের তারকা ব্যাটসম্যান মাহমুদউল্লাহ। ক্রিস গেইল ও রাসি ভ্যান ডারসনের সঙ্গে মাহমুদউল্লাহর ঝড়ো ব্যাটিংয়ে জয় নিয়ে প্লে অফে জায়গা করে নিয়েছে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস। সিপিএলে জ্যামাইকাকে ডিএল ম্যাথডে ৭ উইকেটে হারিয়েছে মাহমুদউল্লাহর দল।

বৃষ্টির কারণে এমনিতেই ঘণ্টাখানেক দেরি করে শুরু হয় ম্যাচ। ক্রিস গেইল টস জিতে শুরুতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিলে তা যথাযথ মনে হয়নি। তার সিদ্ধান্ত পুরোপুরি ব্যর্থ মনে হওয়ার কারণ রোভম্যান পাওয়েলের ৪০ বলের ৮৪ রানের ইনিংস। তার ঝড়ো ইনিংসে ৬ উইকেটে ২০৬ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় জ্যামাইকা তালাওয়াশ।

পরে বৃষ্টির হানা আশীর্বাদ হয়ে আসে সেন্ট কিটস শিবিরে। বৃষ্টির বিরতির আগে ৬.৩ ওভারে ১ উইকেটে ৬৫ রান সংগ্রহ করে মাহমুদউল্লাহর দল। ৪০ মিনিট পর পুনরায় খেলা শুরু হলে কিটসের জয়ের লক্ষ্য দাঁড়ায় ৪.৩ ওভারে আরো ৫৩ রান। কিটস দলের জন্য আচমকা বড় ধাক্কা হয়ে আসে ক্রিস গেইল ৪১ রানে ফিরে গেলে। তার পর ফিরে যান বেন কাটিং। অপর প্রান্তে ভ্যান ডারসন ৪৫ রানে অপরাজিত ছিলেন ঠিকই। কিন্তু নড়বড়ে পরিস্থিতিতে শেষ মুহূর্তে পুরো দৃশ্যপট পাল্টে দেন মাহমুদউল্লাহ। মিনি ঝড় তুলে মাত্র ১১ বলে দুই ছয় আর দুই চারের সহায়তায় করেন ২৮ রান। তাতে ৫ বল হাতে থাকতেই ৩ উইকেট হারিয়ে জয় নিশ্চিত হয় কিটসের।

এদিন আগে ব্যাটিংয়ের সুযোগ পেলেও বল করার সুযোগ মেলেনি মাহমুদউল্লাহর। ম্যাচসেরা হন ভ্যান ডারসন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads