• শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
এশিয়া কাপ খেলতে দেশ ছাড়ল টাইগাররা

দেশ ত্যাগের আগে সেলফি তুলে পোস্ট করেন ক্রিকেটাররা

ছবি : সংগৃহীত

ক্রিকেট

এশিয়া কাপ খেলতে দেশ ছাড়ল টাইগাররা

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ০৯ সেপ্টেম্বর ২০১৮

এশিয়ান ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসর এশিয়া কাপে অংশ নিতে সন্ধ্যায় দেশ ছেড়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আজ রোববার সন্ধ্যা সাড়ে সাতটায় ফ্লাই এমিরেটসের একটি ফ্লাইটে সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশে রওয়ানা হয়েছে বাংলাদেশ জাতীয় দল। বাংলাদেশ সময় আজ রাত ১২টায় আরব আমিরাতে পৌঁছানোর কথা মাশরাফিবাহিনীর।

এশিয়া কাপকে সামনে রেখে গত কয়েকদিন যাবত অনুশীলনে ব্যস্ত ছিল ১৬ সদস্যের বাংলাদেশ দল। এর আগে ৩১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

১৬ সদস্যের দল হলেও ১২ জন ক্রিকেটার দেশ ছেড়েছেন। ভিসা জটিলতার কারণে দলের সঙ্গে যেতে পারেননি ওপেনার তামিম ইকবাল ও পেসার রুবেল হোসেন। পরিবারের সঙ্গে থাকা সাকিব আল হাসান যুক্তরাষ্ট্র থেকে সরাসরি দলের সঙ্গে যোগ দেবেন। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলে আসা মাহমুদুল্লাহ রিয়াদ রয়েছেন বিশ্রামে। তাই তার যাওয়া হয়নি দলের সঙ্গে।

রুবেল হোসেনের সঙ্গে কথা বললে তিনি জানান, এখনও তিনি জানেন না কবে যাবেন আরব আমিরাতে।

তামিম ও রুবেলের মতো ভিসা জটিলতার কারণে দলের সঙ্গে যেতে পারছেন না প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন।

এদিকে আঙুলে চোট পাওয়া সাকিব আল হাসানকে নিয়ে শঙ্কা কাটছে না। বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডারের দাবি অনুসারে এই মুহূর্তে তিনি ২০-৩০ ভাগ ফিট। তামিম ইকবাল ও নাজমুল হোসেন শান্তরও আঙুলে চোট। প্রথম দিকের ম্যাচে এই দুজনেরও খেলা নিয়ে শঙ্কা থেকেই যাচ্ছে। তবে শেষপর্যন্ত এই তিনজন খেলতে না পারলে কঠিন পরীক্ষার মুখোমুখি হতে হবে বাংলাদেশকে।

এবারের এশিয়া কাপ ভিন্ন ফরম্যাটে অনুষ্ঠিত হবে। প্রথমবারের মতো ছয় দলের অংশগ্রহণের এই টুর্নামেন্টে দুটি গ্রুপ করা হয়েছে। দুই গ্রুপের সেরা দুই দল সুপার ফোরে। এই রাউন্ডে একটি দল প্রতিটি দলের বিপক্ষে খেলবে। সুপার ফোরের সেরা দুই দল ফাইনালে উঠবে। গ্রুপ পর্বে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও আফগানিস্তান। উদ্বোধনী ম্যাচে ১৫ সেপ্টেম্বর শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ।

বাংলাদেশ দল

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, লিটন কুমার দাস, মুমিনুল হক, মোহাম্মদ মিথুন, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান এবং আবু হায়দার রনি।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads