• রবিবার, ২১ অক্টোবর ২০১৮, ৬ কার্তিক ১৪২৫
ads
দেশে ফিরলেন তামিম

মারকুটে ব্যাটসম্যান তামিম ইকবাল

সংগৃহীত ছবি

ক্রিকেট

দেশে ফিরলেন তামিম

  • স্পোর্টস রিপোর্টার
  • প্রকাশিত ১৯ সেপ্টেম্বর ২০১৮

তামিম ইকবাল ইনজুরি অবস্থায় থেকেও মাঠে নেমে বাংলাদেশকে প্রথম ম্যাচে জয়লাভে দারুণ ভূমিকা রাখেন। সেই তামিম ইকবালের এশিয়া কাপ যে এবারের মতো শেষ, সবার তা জানা হয়ে গেছে। এক ম্যাচ খেলা তামিম দেশে ফিরেছেন। গতকাল বিকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তামিমকে বহনকারী বিমানটি অবতরণ করে।

তামিম গত ২৬ আগস্ট হাতের আঙুলে চোট পান। এরপর জাতীয় দলের সঙ্গে ঠিকমতো অনুশীলন করতে পারেননি এই বাঁহাতি ব্যাটসম্যান। তবে খেলার মতো সুস্থ হলেও জাতীয় দলের সঙ্গে সংযুক্ত আরব আমিরাতে পাড়ি জমানো হয়নি তামিমের। ভিসা জটিলতায় সবার শেষে দুবাই যান তামিম। মূল দল ৯ সেপ্টেম্বর দুবাই গেলেও তামিমকে দুই দিন অপেক্ষা করে ১১ সেপ্টেম্বর দেশ ছাড়তে হয়। এরপর হাতে চোট নিয়েই এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে খেলতে নেমেছিলেন তামিম। তবে এতে বেড়েছে আরো বিপত্তি। টসে জিতে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই হাতে আঘাত পেয়ে মাঠ ছাড়েন তামিম। স্থানীয় একটি হাসপাতালে নিয়ে স্ক্যান করার পর তার বাঁ হাতের কব্জিতে চিড় ধরা পড়ে। হাসপাতাল থেকে মাঠে ফিরে দলের বিপদে ৪৭তম ওভারের শেষ বলে এক হাতে ব্যাট নিয়ে উইকেটে নেমে পড়েন তামিম। মুশফিকের সঙ্গে শেষ উইকেট জুটিতে মহাগুরুত্বপূর্ণ ৩২ রান যোগ করেন।

ওই ইনজুরির কারণে চলতি এশিয়া কাপে তামিমের আর খেলা হচ্ছে না, এটা নিশ্চিত হওয়ার পরও দু’দিন সময় নিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর মধ্যে দুবাইয়ে আরেকজন বিশেষজ্ঞের শরণাপন্ন হয়েছিলেন তামিম। সেই রিপোর্ট অনুযায়ী অস্ত্রোপচার করা না হলেও কমপক্ষে চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে দেশসেরা এই ওপেনারকে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads