• সোমবার, ২২ অক্টোবর ২০১৮, ৭ কার্তিক ১৪২৫
ads
ডিমেরিট পেলেন রশিদ, আসগর ও হাসান

রশিদ খান

ছবি : সংগৃহীত

ক্রিকেট

ডিমেরিট পেলেন রশিদ, আসগর ও হাসান

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ২২ সেপ্টেম্বর ২০১৮

অখেলোয়াড়সুলভ আচরণে শাস্তি দেওয়া হলো আফগানিস্তানের অধিনায়ক আফগান আসগর, রশিদ খান এবং পাকিস্তানের পেসার হাসান আলিকে। এই তিন ক্রিকেটার একটি করে ডিমেরিট পয়েন্ট পেয়েছেন। সঙ্গে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে তাদের।

এশিয়া কাপের সুপার ফোরের খেলায় গতকাল শুক্রবার মুখোমুখি হয়েছিল পাকিস্তান ও আফগানিস্তান। বলা যায় দু’দল উপহার দিয়েছে অসাধারণ একটা ম্যাচ। ম্যাচের শুরু থেকেই পাকিস্তানকে চাপে রাখছিল এশিয়ার ক্রিকেটের নতুন পরাশক্তি আফগানিস্তান।

ম্যাচের শুরু থেকে শেষ ওভার পর্যন্ত বলা যাচ্ছিল না, আসলে কে জিততে যাচ্ছে এই ম্যাচে। দুই দলের এমন প্রতিদ্বন্দ্বিতামূলক ম্যাচে একটু আধটু ধাক্কাধাক্কি হবে না তা কিভাবে হয়। সেটাই ঘটলো ম্যাচের মাঝে।

আফগানিস্তানের ইনিংসে ৩৩তম ওভারের সময় স্ট্রাইকে থাকা হাশমতউল্লাহর দিকে বল ছুড়ে মারার ইঙ্গিত করেন পাকিস্তানি পেসার হাসান আলী।

এরপর ৩৭ ওভারের সময় রান নিতে গিয়ে হাসান আলীকে ধাক্কা দেন আসগর আফগান। এছাড়াও ম্যাচ চলাকালীন সময়ে অশালীন ভাষা ব্যবহার করেন রশিদ খান।

পরে পাকিস্তানের ইনিংসের ৪৭তম ওভারের সময় আসিফ আলীকে প্যাভিলিয়নে ফেরার ইঙ্গিত করেন আফগান স্পিনার মোহাম্মদ নবী।

ম্যাচ চলাকালীন এমন বিদ্রূপ আচরণের জন্য ম্যাচ রেফারি প্রত্যেককে এক ডিমেরিট পয়েন্ট ঘোষণা করেন সঙ্গে ম্যাচ ফি’র ১৫ শতাংশ কেটে নেয়ার আদেশ দেন।

যদিও সবাই নিজেদের অপরাধ স্বীকার করে নেন ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফটের কাছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads