• সোমবার, ২২ অক্টোবর ২০১৮, ৭ কার্তিক ১৪২৫
ads
ইমরুল-মাহমুদউল্লাহর ব্যাটে চ্যালেঞ্জিং সংগ্রহ

রেকর্ড গড়া ১২৮ রানের জুটিতে বাংলাদেশকে পথ দেখান মাহমুদউল্লাহ ও ইমরুল

ছবি : সংগৃহীত

ক্রিকেট

ইমরুল-মাহমুদউল্লাহর ব্যাটে চ্যালেঞ্জিং সংগ্রহ

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ২৩ সেপ্টেম্বর ২০১৮

আফগানিস্তানের বিপক্ষে লড়াইয়ের পুঁজি পেল বাংলাদেশ। ইমরুল কায়েস-মাহমুদুল্লাহর ব্যাটিং দৃঢ়তায় আফগানদের সামনে ২৫০ রানের লক্ষ্য দাঁড় করালো টাইগাররা। 

আবু ধাবিতে আজকের ম্যাচে টসে জিতে প্রত্যাশিতভাবেই আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন মাশরাফি। তবে শুরুটা ভালো করতে পারেনি। ফের ব্যর্থ ওপেনার নাজমুল হোসেন শান্ত। দলীয় ১৬ রানের মাথায় ব্যক্তিগত ৬ রানে তাকে ফেরান আফতাব আলম। পিচে আসতে না আসতেই ফিরলেন মোহাম্মদ মিঠুন।

দ্রুত ২ উইকেট হারানো বাংলাদেশ ঘুরে দাঁড়ায় লিটন দাস, মুশফিকুর রহিমের ব্যাটে। ৫ রানের মধ্যে এই দুই ব্যাটসম্যান আর সাকিব আল হাসানকে হারিয়ে আবার চাপে পড়ে দল।

টুর্নামেন্টজুড়ে ফর্মহীনতা ভুগতে থাকা লিটনের ব্যাট এদিন বেশ ভালোই কথা বলছিল। তবে তা খুব বেশিক্ষণ স্থায়ী হয়নি। ৪১ রানে রশিদ খানের বলে ইহসানুল্লাহর হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। 

৩৩ রানে মুশফিক রান আউট হয়ে সাজঘরে ফেরেন। ফের বড়সড় বিপর্যয়ের আশঙ্কায় থাকা বাংলাদেশের হয়ে তখন হাল ধরেন টুর্নামেন্টের মাঝপথে দলে ডাক পাওয়া ইমরুল কায়েস। তার সঙ্গে জুটি বাঁধেন মাহমুদুল্লাহ। নিজেকে ফিরে পাওয়ার ম্যাচে তার ব্যাট থেকে আসে ৮১ বলে ৭৪ রান। মাশরাফির ব্যাট থেকে ১০। তবে আস্থার প্রতিদান পুরোপুরি দিয়েছেন ইমরুল। ৭৯ বলে ৭২ রানের লড়াকু ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি। সঙ্গে মেহেদী মিরাজ ছিলেন ৫ রানে।

৭ উইকেটে ২৪৯ রান করে বাংলাদেশ। ৮৯ বলে ৬ রানে ৭২ রানে অপরাজিত থাকেন ইমরুল। মাহমুদউল্লাহ ফিরেন ৭৪ রান করে।

৫৪ রানে ৩ উইকেট নিয়ে আফগানিস্তানের সেরা বোলার আফতাব আলম। একটি করে উইকেট নেন মুজিব উর রহমান ও রশিদ খান।

সংক্ষিপ্ত স্কোর: বাংলাদেশ ২৪৯/৭ (৫০) লিটন ৪০, মুশফিক ৩৩, মাহমুদুল্লাহ ৭৪, ইমরুল ৭২*; আফতাব ৫৪/৩, মুজিব ৩৫/১।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads