• সোমবার, ২২ অক্টোবর ২০১৮, ৭ কার্তিক ১৪২৫
ads
পাকিস্তানকে উড়িয়ে ফাইনালে ভারত

রো-হিটম্যান ও গব্বরের জোড়া সেঞ্চুরিতে পাকিস্তানকে উড়িয়ে দিলো ভারত

ছবি : ইন্টারনেট

ক্রিকেট

পাকিস্তানকে উড়িয়ে ফাইনালে ভারত

  • স্পোর্টস রিপোর্টার
  • প্রকাশিত ২৪ সেপ্টেম্বর ২০১৮

পাঁচ দিনের ব্যবধানে দুটি পাক-ভারত ম্যাচ। তবে জমল না একটিও। যাও হলো একপেশে। ভক্তদের মাঝে উত্তেজনা থাকলেও মাঠে নিরঙ্কুশ আধিপত্য শুধু ভারতেরই। গ্রুপ পর্বে প্রথম ম্যাচে পাকিস্তানকে ৮ উইকেটে হারিয়েছিল ভারত। গতকাল সুপার ফোরের গুরুত্বপূর্ণ ম্যাচে সেই পাকিস্তানকে ৯ উইকেটে উড়িয়ে ফাইনালে পৌঁছে গেছে রোহিত শর্মার ভারত। টানা দুই জয়ে ভারতের পয়েন্ট চার। অন্যদিকে পাকিস্তানেরও ফাইনালের রাস্তা এখনো খোলা রয়েছে। সে ক্ষেত্রে শেষ ম্যাচে হারাতে হবে বাংলাদেশকে। দুবাইয়ে আগে ব্যাট করতে নামা পাকিস্তানের সাত উইকেটে ২৩৭ রানের জবাবে ভারত জয়ের বন্দরে পৌঁছায় মাত্র ১ উইকেট হারিয়ে। বল বাকি ছিল ৬৩টি। সেঞ্চুরির দেখা মেলে দুটি। ক্যারিয়ারের ১৫তম সেঞ্চুরি করেন ওপেনার শিখর ধাওয়ান। ১০০ বলে ১১৪ রান করে ফেরেন তিনি। অন্যদিকে রোহিত শর্মা সেঞ্চুরি করেও ১১১ রানে ছিলেন অপরাজিত। রাইডু ছিলেন ১২ রানে অপরাজিত।

টস জিতে আগে ব্যাট করতে নেমে পাকিস্তানের হয়ে কমবেশি রান পেয়েছেন সবাই। তবে উল্লেখযোগ্য ইনিংস উপহার দিয়েছেন তারকা অলরাউন্ডার শোয়েব মালিক। ইনিংস সর্বোচ্চ ৭৮ রান করেছেন তিনি। ৯০ বলের ইনিংসে ছিল চারটি চার ও দুটি ছক্কা। চতুর্থ উইকেটে সরফরাজ আহমেদকে নিয়ে শোয়েব মালিকের জুটি ছিল বেশ। এই জুটি থেকে আসে ১০৭ রান। 

শোয়েব বাদে কেউই পাননি ফিফটির দেখা। দ্বিতীয় সর্বোচ্চ ৪৪ রান আসে অধিনায়ক সরফরাজ আহমেদের ব্যাট থেকে। ৪৪ বলে ৩১ রান করেন ওপেনার ফকর জামান। মিডল অর্ডারে ২১ বলে ৩০ রান করেন আসিফ আলী; যিনি চারের (১) চেয়ে ছক্কাই (২) হাঁকিয়েছেন বেশি। এ ছাড়া মোহাম্মদ নওয়াজ অপরাজিত ১৫, ইমামুল হক ও সাদাব খান সমান ১০ রান করে বিদায় নেন সাজঘরে। ভারতের হয়ে বল হাতে দুটি করে উইকেট নেন জসপ্রিত বুমরাহ, কুলদীপ যাদব ও জুবেন্দ্র চাহাল।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads