• মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮, ১ কার্তিক ১৪২৫
ads
জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের দল ঘোষণা

ওয়ানডে সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের দল ঘোষণা

সংগৃহীত ছবি

ক্রিকেট

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের দল ঘোষণা

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ১১ অক্টোবর ২০১৮

জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য মাশরাফি বিন মুর্তজাকে অধিনায়ক করে ১৫ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করেছে বিসিবি। দলের নতুন মুখ ব্যাটসম্যান ফজলে রাব্বি। ইনজুরির কারণে দলে নেই সাকিব আল হাসান এবং তামিম ইকবাল। ইনজুরির কারণে অধিনায়ক মাশরাফির খেলার বিষয়ে শঙ্কা থাকলেও শেষ পর্যন্ত তাকে রেখেই দল ঘোষণা করা হয়েছে।

দল থেকে বাদ পড়েছেন, গত এশিয়া কাপের দলে থাকা মুমিনুল হক, মোসাদ্দেক হোসেন ও সৌম্য সরকার। দীর্ঘ বিরতির পর দলে ফিরেছেন অল-রাউন্ডার সাইফউদ্দিন।

সম্প্রতি গণমাধ্যমকে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, জিম্বাবুয়ের সিরিজে নতুন খেলোয়াড়দের পরীক্ষা-নিরীক্ষা করা হবে। তবে একটি নতুন মুখ হিসেবে ডাক পেয়েছেন ফজলে রাব্বী।

এশিয়া কাপে তামিমের ইনজুরির কারণে অভিষেক হওয়া ওপেনার নাজমুল হোসেন শান্ত এবারও দলে থাকছেন। এশিয়া কাপে খারাপ খেললেও চলতি এনসিএলের দ্বিতীয় রাউন্ডে এসে ১৭৩ রানের ইনিংস খেলে নিজের জায়গাটা ধরে রাখতে পারলেন তিনি।

এশিয়া কাপে ডান হাতের কনিষ্ঠাতে চোট পাওয়ায় শোনা যাচ্ছিল এই সিরিজে বিশ্রাম দেয়া হতে পারে নিয়মিত অধিনায়ক মাশরাফিকে। তবে চোট শঙ্কা উড়িয়ে দলে আছেন তিনি। এছাড়াও পাঁজরে চোট থাকায় বিশ্রাম দেয়ার শঙ্কা ছিল মুশফিককেও। শেষ পর্যন্ত টিকে গেলেন তিনিও।

সফরকারী জিম্বাবুয়ের মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি অনুষ্ঠিত হবে ২১ অক্টোবর মিরপুর শেরে-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। এরপর শেষ দু’টি অনুষ্ঠিত হবে ২৪ ও ২৬ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। তিন ওয়ানডে ছাড়াও রয়েছে দুটি টেস্ট ম্যাচ।

জিম্বাবুয়ের বিপক্ষে ১৫ সদস্যের বাংলাদেশ দল 
মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), লিটন কুমার দাস, ইমরুল কায়েস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, আরিফুল হক, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, আবু হায়দার রনি, মোহাম্মদ সাঈফউদ্দিন ও ফজলে রাব্বি মাহমুদ।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads