• শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৫
ads
ভারত-উইন্ডিজ দ্বিতীয় টেস্ট আজ থেকে

ভারত-উইন্ডিজ দ্বিতীয় টেস্ট আজ থেকে

সংরক্ষিত ছবি

ক্রিকেট

ভারত-উইন্ডিজ দ্বিতীয় টেস্ট আজ থেকে

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ১২ অক্টোবর ২০১৮

ভারত অধিনায়ক বিরাট কোহলির সামনে আরো একটি রেকর্ডের হাতছানি রয়েছে আজ শুক্রবার থেকে শুরু হতে চলা হায়দরাবাদ টেস্টে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্টে শতরান করলেই তিনি ছুঁয়ে ফেলবেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম উল হককে। আজ বাংলাদেশ সময় সকাল ১০টায় মাঠে গড়াবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

এখন পর্যন্ত টেস্টে ২৪টি শতরান করেছেন বিরাট কোহলি। সাবেক পাক অধিনায়ক ইনজামামের শতরানের সংখ্যা ২৫টি। ১২০ টেস্টে ৮৮৩০ রান করেছেন ইনজামাম। তার ব্যাটিং গড় ৪৯.৬০। তবে ইনজামামের চেয়ে অনেক কম টেস্ট খেলে ২৪টি শতরানে পৌঁছে গেছেন কোহলি। এখন পর্যন্ত ৭২ টেস্টে বিরাট করেছেন ৬২৮৬ রান। ২৯ বছর বয়সী কোহলি রাজকোটে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টে শতরান করেছিলেন। হায়দরাবাদে দ্বিতীয় টেস্টে শতরান করলেই পাক লিজেন্ডকে স্পর্শ করবেন বিরাট কোহলি।

ভারতের কুলদীপ যাদবের ঘূর্ণিতে ওয়েস্ট ইন্ডিজ প্রথম টেস্টে ইনিংস ও ২৭২ রানে হেরে যায়। তাও আবার মাত্র তিন দিনেই। এবার ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করার লক্ষ্যে আজ মাঠে নামবে স্বাগতিক ভারত। বলে আর ব্যাটে দারুণ ছন্দে আছেন দলের ক্রিকেটাররা। তাই সিরিজ জয় ছাড়া বিকল্প কিছু ভাবছেন না কোহলিরা। অন্যদিকে প্রথম টেস্ট হারলেও দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়াতে চায় ওয়েস্ট ইন্ডিজ। নিজেদের সেরাটা দিয়ে সিরিজে সমতায় ফিরতে চান জেসন হোল্ডাররা। এই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ দলে দেখা যেতে পারে বেশ ক’টি পরিবর্তন। প্রথম ম্যাচে পারিবারিক কারণে খেলতে না পারা কেমার রোচ খেলতে পারেন এই টেস্টে।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads