• মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫
ads
জিম্বাবুয়ের টার্গেট ২৭২ রান

আজ নিজেকে মেলে ধরতে পারেননি লিটন দাস

ছবি : ইন্টারনেট

ক্রিকেট

জিম্বাবুয়ের টার্গেট ২৭২ রান

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ২১ অক্টোবর ২০১৮

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে টস জিতে ব্যাটিং নেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ওপেনিং ব্যাটসম্যান হিসেবে নেমেছিলেন লিটন দাস ও ইমরুল কায়েস। কিন্তু ষষ্ঠ ওভারে ছন্দপতন। চাতারার বলে হুয়াওয়ের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন লিটন। ১৪ বলে তার ছিল সংগ্রহ চার রান। তার বিদায়ে ক্রিজে নামেন মুশফিকুর রহিম। মাভুতার বলে টেইলরের হাতে ক্যাচ দিয়ে তিনিও প্যাভিলিয়নের পথ ধরেন। তার সংগ্রহ দাঁড়ায় ২০ বলে ১৫ রান। অভিষেক ম্যাচে মাত্র চার বল খেলে শূণ্য রানে ফেরেন ফজলে রাব্বী। মোহাম্মদ মিঠুন করেন ৪০ বলে ৩৭ রান। জারভিসের বলে তিনিও টেইলরের গ্লাভস বন্দী হন। ব্যর্থ হয়েছেন ব্যাটিংয়ে বাংলাদেশের ভরসা হয়ে ওঠা মাহামুদুল্লাহ রিয়াদও। তিনিও রানের খাতা খুলতে পারেননি। মাত্র চার বল খেলেছেন তিনি। জারভিসের বলে তার ঘাতকও টেইলর।

টেইলর মুঠো বন্দী করেন মেহেদী হাসান মিরাজকেও। তাকে যোগান দেন জারভিস। চার বলে মিরাজ তুলতে পারেন মাত্র এক রান। দলের হাল ধরে রাখা দুই হলেন ব্যাটসম্যান ইমরুল কায়েস ও মোহাম্মদ সাইফুদ্দিন। এই দুজনের ব্যক্তিগত সংগ্রহে ভর করে রানের বড় স্কোর পায় বাংলাদেশ। ইমরুল করেন ১৪০ বলে ১৪৪ রান। সাইফুদ্দিন করেন ৬৯ বলে বলে ৫০ রান। ইনিংস শেষের মাত্র আট বল আগে ব্যাটিংয়ে নামেন মাশরাফি। তিনি করেন পাঁচ বলে দুই রান। মুস্তাফিজুর রহমান করেন এক বলে এক রান। ৫০ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় আট উইকেটে ২৭১ রান। বিরতির পরে ২৭২ রানের টার্গেটে ব্যাটিংয়ে নামবে জিম্বাবুয়ে।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, ফজলে মাহমুদ রাব্বি, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোহাম্মদ মিঠুন, নাজমুল ইসলাম অপু, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা, মোহাম্মদ সাইফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads