• শনিবার, ৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭
ads
ঘণ্টা বাজাবেন আকরাম

সংগৃহীত ছবি

ক্রিকেট

ঘণ্টা বাজাবেন আকরাম

  • স্পোর্টস রিপোর্টার
  • প্রকাশিত ০৩ নভেম্বর ২০১৮

ওয়ানডে কিংবা টি-টোয়েন্টি, সবই হয়েছে এই মাঠে। তবে অপেক্ষা ছিল টেস্টের। সেটাও পূরণ হবে আজ। অভিষেকের অপেক্ষায় নান্দনিক সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম। বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যকার প্রথম টেস্ট গড়াবে এই মাঠে আজ সকাল সাড়ে নয়টায়। তার ঠিক পাঁচ মিনিট আগে ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী থাকবে গোটা বাংলাদেশ। ম্যাচের আগে বাজবে ‘ফাইভ মিনিট বেল’। স্টেডিয়ামটির টেস্ট অভিষেকের মঞ্চে ঘণ্টা বাজানোর সুযোগ পাচ্ছেন সাবেক অধিনায়ক আকরাম খান।

ক্রিকেটের মক্কাখ্যাত লর্ডস গ্রাউন্ডে টেস্ট শুরুর আগে ঘণ্টা বাজানোর রীতি প্রায় এক যুগের। কলকাতার ইডেন গার্ডেনসও সেটি অনুসরণ করছে ২০১৬ সাল থেকে। এবার সিলেটে হবে তা। ‘দ্য ফাইভ মিনিট বেল’ নামে পরিচিত ঘণ্টা প্রতিদিন খেলা শুরুর পাঁচ মিনিট আগে বাজানো হয়। বিরতির সময়ও বাজবে এই ঘণ্টা।

সিলেটে স্টেডিয়ামের অভিষেকের মঞ্চ স্মরণীয় করতে নেওয়া হয়েছে নানা উদ্যোগ। সিলেট থেকে বাংলাদেশ দলকে প্রতিনিধিত্ব করা সব ক্রিকেটারকে উপস্থিত থাকতে পাঠানো হয়েছে আমন্ত্রণপত্র। এর মধ্যে রয়েছেন আইসিসি ট্রফিতে বাংলাদেশের প্রথম অধিনায়ক শফিউল হক হীরা। এ ছাড়া হাসিবুল হোসেন শান্ত, এনামুল হক জুনিয়র, রাজিন সালেহ, আবুল হাসান রাজু থাকবেন উদ্বোধনী মঞ্চে। জাতীয় লিগের ম্যাচ থাকায় আসতে পারবেন না অলক কাপালি। ইনজুরিতে কপাল পুড়েছে নাজমুল ইসলামের। আমেরিকায় থাকা তাপস বৈশ্যরও ভাগ্যটা খারাপ। থাকতে পারছেন না এই মাহেন্দ্রক্ষণে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads