• সোমবার, ২০ মে ২০১৯, ৬ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
ব্যাটিং ব্যর্থতায় হার সালমাদের

বোলিংয়ে শুরুটা ভালো করলেও শেষ পর্যন্ত তা ধরে রাখতে পারেনি বাংলাদেশ

ছবি : ক্রিকইনফো

ক্রিকেট

ব্যাটিং ব্যর্থতায় হার সালমাদের

  • স্পোর্টস রিপোর্টার
  • প্রকাশিত ১৪ নভেম্বর ২০১৮

স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ৪৬ রানে গুটিয়ে যাওয়ার পর সোমবার টি-টোয়েন্টি মহিলা বিশ্বকাপ ক্রিকেটে নিজেদের দ্বিতীয় ম্যাচে কিছুটা উন্নতি হয়েছে। তবে বাংলাদেশের মেয়েদের ব্যাটিংয়ের করুণ দশা কাটেনি। ইংল্যান্ডের বিপক্ষে বৃষ্টি আইনে ফল হওয়া ম্যাচে পাত্তাই পায়নি সালমা খাতুনের দল। সালমারা হেরেছেন ৭ উইকেটের ব্যবধানে।

সেন্ট লুসিয়ায় টস জিতে বাংলাদেশকে ব্যাট করতে পাঠায় ইংল্যান্ড। ওপেনার আয়েশা রহমান শুকতারা ছাড়া আর কেউই পাননি বলার মতো রান। ২০ ওভার খেলেও ধুঁকে ধুঁকে তাই করতে পারে মাত্র ৭৯ রান।

ওই রান তুলতে শুরুতে দুই উইকেট হারিয়ে ফেলেছিল ইংল্যান্ড। কিন্তু স্কিল আর অভিজ্ঞতায় অনেকখানি এগিয়ে থাকা ইংলিশ মেয়েরা বিপর্যয়ে পড়েননি। ৯ ওভার ৩ বলে ৩ উইকেটে ৬৪ রান করার পর বৃষ্টির কারণে আর খেলা হয়নি। ডি/এল মেথডের হিসাবে তখন ৭ উইকেটে জেতে ইংল্যান্ড।

আকাশ ছিল মেঘলা। দেরিতে শুরু হওয়া ম্যাচে শুরুতেই ফিরে যান বাংলাদেশ দলের শামিমা সুলতানা, ফারজানা হক পিঙ্কি। অপর প্রান্তে একাই রান বাড়িয়ে যান আয়েশা। মেয়েদের ক্রিকেটে সবচেয়ে বিরল যে দৃশ্য সেই ছক্কাও মেরেছেন তিনটি। এক পর্যায়ে দলের ৪২ রানের ৩৯ রানই ছিল আয়েশার। তিনি আউট হওয়ার পর আর কেউ দাঁড়াতে পারেননি। রুমানা আহমেদ ১০ আর জাহানারা আলম করেছেন ১২ রান। প্রথম ছয় জনের চারজনই ফেরেন শূন্য রানে।

এই ম্যাচ হারার পর খাতা-কলমেও পরের রাউন্ডে ওঠা প্রায় অসম্ভব সালমা খাতুনের দলের। আজ বুধবার রাত ২টায় বাংলাদেশ তাদের তৃতীয় ম্যাচে খেলবে শ্রীলঙ্কার বিপক্ষে।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ : ৭৯/৯, ২০ ওভার (আয়েশা ৩৯; গর্ডন ৩/১৬)। ইংল্যান্ড : ৬৪/৩, ৯.৩ ওভার (জোনস ২৮* সিবিয়ার ২৩; সালমা ২/১৭)।

ফল : ইংল্যান্ড ডি/এল মেথডে ৭ উইকেটে জয়ী।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads