• সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬
ads
রংপুর রাইডার্সের সঙ্গে স্পন্সরশিপ সাইনিং সম্পন্ন

রংপুর রাইডার্স এবং ওয়ালটনের মধ্যে স্পন্সরশিপ চুক্তির মুহূর্ত

ছবি : বাংলাদেশের খবর

ক্রিকেট

রংপুর রাইডার্সের সঙ্গে স্পন্সরশিপ সাইনিং সম্পন্ন

  • জিয়াউল জিয়া
  • প্রকাশিত ২২ নভেম্বর ২০১৮

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) চার মৌসুম ধরে খেলছে রংপুর রাইডার্স। কিন্তু বাজিমাত করেছে গত মৌসুমে। বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতায় গঠিত দলটি বিপিএলে প্রথমবার চ্যাম্পিয়ন হয়েছে পঞ্চম আসরে। গত মৌসুমে দলটির নেতৃত্বে ছিলেন বাংলাদেশ ক্রিকেটের জীবন্ত কিংবদন্তি মাশরাফি বিন মর্তুজা। মাঠ মাতিয়েছেন ক্যারিবীয় ক্রিকেট তারকা ক্রিস গেইল ও নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। এবার ম্যাককালাম নেই। কিন্তু রংপুর রাইডার্সের অভিজ্ঞ ম্যানেজমেন্ট এবার আরো একধাপ এগিয়ে দলভুক্ত করেছে ‘৩৬০’ ডিগ্রি খ্যাত দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক এবি ডি ভিলিয়ার্সকে। টানা দ্বিতীয় শিরোপা জয়ের লক্ষ্যে এবারো শক্তিশালী দল গড়েছে রংপুর। দল গড়ার পাশাপাশি এবার শুরু করেছে মাঠের বাইরের কার্যক্রম। তারই ধারায় আজ বৃহস্পতিবার ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের সভাকক্ষে স্পনসর কোম্পানীগুলোর সঙ্গে চুক্তি স্বাক্ষর সম্পন্ন করেছে রংপুর রাইডার্স। দলের পক্ষে চুক্তিপত্রে স্বাক্ষর করেন মাগুরা গ্রুপের ব্যবস্থপনা পরিচালক ও রংপুর রাইডার্সের চেয়ারম্যান মোস্তফা আজাদ মহিউদ্দিন। এ সময় রংপুর  রাইডার্সের পক্ষে আরো উপস্থিত ছিলেন হেড অফ অপারেশন তাসভির উল ইসলাম, উপদেষ্টা মেহেরাব আলম চৌধুরীসহ অন্যান্যরা।

এবার রংপুর রাইডার্সের সঙ্গে স্পন্সর হিসেবে থাকছে জেমস গ্রুপ, ওয়াটন, বসুন্ধরা এলপিজি, এবং মিলার। 

ওয়ালটনের পক্ষে প্রতিষ্ঠানটির বিপনন বিভাগের নির্বাহী পরিচালক মোঃ এমদাদুল হক সরকার চুক্তি স্বাক্ষর করেন। প্রতিষ্ঠানটির পক্ষে অনুভূতি প্রকাশে বিপনন বিভাগের নির্বাহী পরিচালক হুমায়ুন কবির বলেন, ‘ওয়ালটন সব সময় স্পোর্টসের সঙ্গে ছিল, আছে এবং থাকবে। দেশে এবং দেশের বাইরে যেখানেই খেলা সেখানেই আমরা থাকার চেষ্টা করি। আমরা গতবার ছিলাম, এবারো আছি। আশাকরি দলটি গতবারের মতো এবারো ভাল কিছু উপহার দেবে এবং সেটা অবশ্যই চ্যাম্পিয়নশিপ’। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির হেড অফ ব্রান্ডিং চিত্রনায়ক আমিন খান।

অনুষ্ঠানের শেষাংশে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন রংপুর রাইডার্সের চেয়ারম্যান মোস্তফা আজাদ মহিউদ্দিন। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘স্পন্সরশিপের কনসেপ্ট এখনো আমাদের দেশে স্টাবলিস্ট হয়নি। পাশ্ববর্তী দেশ ভারতে যেমন আইপিএল নিয়ে যেরকম মার্কেটিং হয় আমাদের এখানে এখনো সেটা শুরু হয়নি। বিপিএল ঘিরে স্পন্সরশিপ ব্যাপারটা শুরু হয়েছে মাত্র। তারপরও স্পন্সরের ক্ষেত্রে যেটুকু স্পন্সর পেয়েছি তাতে আমরা সন্তুষ্ট’। বিপিএল পেছানোর কোনো সম্ভাবনা আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘এখনো পেছানোর কোনো খবর আমাদের কাছে নেই। আমরা তেমন কোনো তথ্য পাইনি। তবে যদি নির্বাচন পেছায় তবে হের ফের হতে পারে। সেক্ষেত্রে বিদেশী খেলোয়াড়দের সঙ্গে রিসিডিউল করতে হবে। যাদের ম্যাচ থাকবে না তারা খেলতে পারবে আর যারা পারবে না তাদের বিষয়ে বিকল্প চিন্তা করতে হবে। এছাড়াও ড্রাফটের বাইরে কিছু খেলোয়াড় আমাদের নজরে আছে। সময় বুঝে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। এক্ষেত্রে দলের পারফরমেন্সও বিচারে রাখা হবে‘। রংপুরের ফ্যানদের সংশ্লিষ্ট করার পরিকল্পনা হিসেবে তিনি বলেন, ‘এবার ট্রফি নিয়ে রংপুর স্টেডিয়ামে যাওয়ার এবং সেখানে শীত বস্ত্র বিতরনের পরিকল্পনা রয়েছে ‘।      

২০১৩ সাল থেকে বিপিএলে খেলছে রংপুর রাইডার্স। প্রথমবার লিগ পর্ব খেলেই মৌসুম শেষ করেছিল দলটি। পরের বছর ২০১৪ সালে প্লে অফ খেলেছিল। ২০১৫ সালে আবার লিগ পর্বের বাধা টপকাতে পারেনি। কিন্তু গতবার খেলতে নেমেই বাজিমাত। চ্যাম্পিয়ন হয়েছিল মাশরাফির দুরন্ত অধিনায়কত্বে। এবারও শক্তিশালী দল গড়েছে। বিপিএলের ষষ্ঠ আসর মাঠে গড়ানোর সম্ভাব্য তারিখ আগামী বছরে ৫ জানুয়ারি। টানা দ্বিতীয় শিরোপা জয়ের লক্ষ্যে দলটি এবার ভিড়িয়েছে ক্রিস গেইল, এবি ডি ভিলিয়ার্স, রবি বোপারা, অ্যালেক্স হেলস, রিলি রসৌ ও ওসান থমাসকে। এই ছয় বিদেশির সঙ্গে রয়েছেন মাশরাফি, মোহাম্মদ মিথুন, ফরহাদ রেজা, নাদিফ চৌধুরী, রুবেল হোসেন, নাজমুল ইসলাম অপু, শফিউল ইসলাম সুহাশ, আবুল হাসান রাজু ও সোহাগ গাজী।

বাংলাদেশের খবরের পক্ষে অনুষ্ঠানটির সমন্বয়ের দায়িত্বে ছিলেন মো. গোলাম কিবরিয়া তালুকদার।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads