• রবিবার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৪
ads
রংপুরের রুদ্ধশ্বাস জয়

লে‍াগে‍া রংপুর রাইডার্স

ক্রিকেট

রংপুরের রুদ্ধশ্বাস জয়

  • স্পোর্টস রিপোর্টার
  • প্রকাশিত ০৭ জানুয়ারি ২০১৯

গায়ে ডিফেন্ডিং চ্যাম্পিয়নের তকমা। তবে শুরুটা খুবই বাজে। চিটাগংয়ের কাছে তিন উইকেটের হার। মাশরাফির রংপুর রাইডার্সের এমন করুণ চেহারা দেখতে চায়নি কেউ। প্রত্যাশা ছিল দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়াবে দলটি। অনুমিতভাবে তাই হয়েছে। তারপরও গতকাল মিরপুরে খুলনা টাইটান্সের বিরুদ্ধে শেষ ওভার পর্যন্ত ম্যাচটি দুলছিল পেন্ডুলামের মতো। তবে শেষ হাসি মাশরাফিদেরই। বিপিএলে নিজেদের দ্বিতীয় ম্যাচেই রুদ্ধশ্বাস জয় পেয়েছে রংপুর রাইডার্স। খুলনাকে ৮ রানে হারিয়ে নিজেদের শক্তিমত্তার জানান দিল মাশরাফি ব্রিগেড।

স্কোয়াডে ছিলেন না গেইল। ছিলেন না ভিলিয়ার্সও। ভক্তরা হতাশ হলেও আগে ব্যাট করতে নেমে চ্যালেঞ্জিং স্কোরই গড়ে রংপুর রাইডার্স। ৩ উইকেটে ১৬৯। অথচ ৬৫ রানের মধ্যে তিন উইকেট হারিয়েছিল দলটি। এরপর শেষ পর্যন্ত ব্যাট করেন রাইলি রুশো ও রবি বোপারা। এই দুজনের ব্যাটেই আসে লড়াইয়ের পুঁজি। ৫২ বলে ৭৬ রানের ঝড়ো ইনিংস খেলেন রুশো। যার মধ্যে ছিল আটটি চার ও দুটি ছক্কার মার। ২৯ বলে ৪০ রানে অপরাজিত থাকেন বোপারা। তিনি হাঁকিয়েছেন তিনটি চার ও একটি ছক্কা। ৯ বলে ১৫ রান করেন অ্যালেক্স হেলস।

জিততে হলে খুলনার দরকার ছিল ১৭০। সে লক্ষ্যে শুরুটা অসাধারণ তাদের। উদ্বোধনী জুটিতেই রান আসে ৯০। ৩০ বলে ৩৩ রান করে জুনায়েদ বিদায় নিলেও স্টারলিং ছিলেন ছন্দে। এরপর শান্তকে বোল্ড করেন শফিউল। কমে আসে খুলনার রানের গতি। দলীয় ১০৮ রানের মাথায় কাজের কাজটি করেন রংপুর অধিনায়ক মাশরাফি। বোল্ড করেন ৪৬ বলে ৬১ রান করা ক্রমেই ভয়ঙ্কর হয়ে ওঠা স্টারলিংকে (৮টি চার ও একটি ছক্কা)। তারপরও দলকে কক্ষপথে রাখার চেষ্টায় ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ ও আরিফুল হক। ১৭ বলে ২৪ রান করে রিয়াদ বিদায় নেন ফরহাদ রেজার বলে মাশরাফির হাতে ক্যাচ দিয়ে। আরিফুলকে (১২) ফেরান শফিউল।

এরপর খুলনার উইকেট না পড়লেও জয়ের জন্য প্রয়োজনীয় রান সংগ্রহ করতে পারেননি উইন্ডিজ মারকুটে খেলোয়াড় কার্লোস ব্রাফেট ও জহুরুল ইসলাম। ১২ বলে খুলনার দরকার ছিল ৩০। ১৯তম ওভারে খুলনা তুলতে পারে ১০ রান। শেষ ওভারে রান দরকার ছিল ২০। ফরহাদ রেজা দিয়েছেন মাত্র ১১। খুলনার ইনিংস শেষ হয় ২০ ওভারে ৫ উইকেটে ১৬১ রানে।

৮ রানের রোমাঞ্চকর জয় নিয়ে মাঠ ছাড়ে রংপুর রাইডার্স। অপরাজিত ৭৬ রানের সুবাদে ম্যাচসেরার পুরস্কার জেতেন রংপুরের ওপেনার রাইলি রুশো।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads