• বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯, ৯ ফাল্গুন ১৪২৪
ads
রংপুরে উড়ে গেল কুমিল্লা

৪ ওভারে ১১ রানে ৪ উইকেট নেওয়া ইতিহাসের নায়ক মাশরাফি

ছবি : বাংলাদেশের খবর

ক্রিকেট

রংপুরে উড়ে গেল কুমিল্লা

  • স্পোর্টস রিপোর্টার
  • প্রকাশিত ০৯ জানুয়ারি ২০১৯

আভাসটা ছিল তুঙ্গস্পর্শী উত্তেজনার। রোমাঞ্চ জাগাচ্ছিল মাশরাফি বনাম তামিম কিংবা গেইল বনাম আফ্রিদির লড়াই। কিন্তু মাঠের লড়াইয়ে সব যেন একপেশে। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দোর্দণ্ড দাপট শুধু রংপুর রাইডার্সের। প্রতিপক্ষ কুমিল্লা ভিক্টোরিয়ান্স যেন স্রেফ উড়ে গেল। বিপিএলে রেকর্ড গড়া ম্যাচে কুমিল্লাকে ৯ উইকেটে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে মাশরাফির রংপুর।

আগে ব্যাট করতে নেমে কুমিল্লার কাঁপাকাঁপি ছিল শুরু থেকেই। আর সেটা মাশরাফির ভয়ঙ্কর পেস আক্রমণে। কোমর সোজা করতে পারেননি কুমিল্লার কেউ। একমাত্র আফ্রিদি দুই অঙ্কের রানে পৌঁছাতে পেরেছিলেন বলেই বিপিএলে সর্বনিম্ন রানের লজ্জা পেতে হয়নি কুমিল্লাকে। তাও ১৬.২ ওভারে মাত্র ৬৩ রানে অলআউট কুমিল্লা, যা নিজেদের সর্বনিম্ন স্কোর। জবাবে এক উইকেটে আট ওভার হাতে রেখে জয়ের বন্দরে রংপুর।  কুমিল্লা ৬৩ রানে অলআউট। এ তো গেইলের একারই রান। কুমিল্লার ইনিংস শেষ হওয়ার পর এমন কথাও শোনা গিয়েছিল। কিন্তু সেই গেইল শুরুটা ভালো করতে পারেননি। চলমান আসরে নিজের প্রথম ম্যাচে ঘুম ভাঙেনি ক্যারিবীয় ব্যাটিং দানবের। ৫ বলে ১ রান করে ক্যাচ দেন উইকেটের পেছনে। গেইলের উইকেট নিয়ে কুমিল্লা শিবিরের উল্লাস ছিল বাঁধভাঙা। তবে দ্বিতীয় উইকেট জুটিতে অবিচ্ছিন্ন থেকে রংপুরকে জেতানো মারুফ (৩৬*) ও রুশো (২০*) চূড়ান্ত হতাশা উপহার দেন তামিম-স্মিথের কুমিল্লাকে।

ব্যাট হাতে কুমিল্লার হয়ে একমাত্র শহীদ আফ্রিদি ছাড়া কেউই ছুঁতে পারেননি দুই অঙ্কের রান। ১৮ বলে সর্বোচ্চ ২৫ রান আফ্রিদির। কুমিল্লার টপ অর্ডারের চারটি উইকেটই তুলে নেন রংপুর অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। আর তাতে নতুন রেকর্ডই গড়েছেন তিনি। ৪ ওভারে ১ মেডেন, ১১ রানের বিনিময়ে ৪ উইকেট। এটি মাশরাফির টি-টোয়েন্টির ক্যারিয়ারে সেরা বোলিং। আগেরটি ছিল ১৯ রানে ৪ উইকেট। ২০১২ সালে বেলফাস্টে আয়ারল্যান্ডের বিরুদ্ধে। বিপিএলে মাশরাফির আগের সেরা বোলিং ফিগার ছিল ১৬ রানে ৩ উইকেট।

তার মানে বিপিএলে এই প্রথমবারের মতো ৪ উইকেট পেলেন নড়াইল এক্সপ্রেস। অনুমিতভাবে ম্যাচসেরার পুরস্কারও জিতেছেন মাশরাফি। রংপুরের হয়ে বল হাতে অন্যদের মধ্যে নাজমুল ইসলাম অপু তিনটি, শফিউল ইসলাম দুটি ও ফরহাদ রেজা তুলে নেন একটি উইকেট। 

আজ বিপিএলে রয়েছে দুটি ম্যাচ। দুপুর সাড়ে ১২টায় দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হবে সিলেট সিক্সার্স ও চিটাগং ভাইকিংস। বিকাল ৫টা ২০ মিনিটে খুলনা টাইটান্স খেলবে রাজশাহী কিংসের বিরুদ্ধে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads