• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪২৮
নাসিরকে নিয়ে ধোঁয়াশা

নাসির হোসেন

সংরক্ষিত ছবি

ক্রিকেট

নাসিরকে নিয়ে ধোঁয়াশা

  • স্পোর্টস রিপোর্টার
  • প্রকাশিত ১৭ জানুয়ারি ২০১৯

নাসির হোসেনকে স্কোয়াডের বাইরে ঢাকায় রেখে সিলেটে খেলতে এসেছে সিলেট সিক্সার্স। কেন তাকে ঢাকায় রেখে আসা হলো, শক্ত ব্যাখ্যা দিতে পারছে না সিলেট সিক্সার্স টিম ম্যানেজমেন্ট। এর মধ্যে গুঞ্জন চাউর হয়েছে- শৃঙ্খলাভঙ্গের কারণেই নাকি দলের সঙ্গে আনা হয়নি এই অলরাউন্ডারকে। একটা ধোঁয়াশা রয়েই যাচ্ছে।

চোটের কারণে টানা দশ মাস খেলার বাইরে ছিলেন নাসির। বিপিএল দিয়েই হয়েছিল তার ফেরা। আগের আসরে সিলেট সিক্সার্সকে নেতৃত্ব দেওয়া নাসির এবার সেই দায়িত্ব পাননি, কিন্তু দলের গুরুত্বপূর্ণ একজন হিসেবে খেলতে পারতেন গোটা টুর্নামেন্ট। কিন্তু দুই ম্যাচ খেলেই বাইরে ছিটকে গেলেন তিনি। এই ছিটকে যাওয়ার কারণটা পারফরম্যান্স নাকি অন্য কিছু, স্পষ্ট নয় তাও।

ফিট না থাকায় তাকে বেঞ্চে বসিয়ে প্রথম ম্যাচে নেমেছিল সিলেট। সে ম্যাচে তরুণ তৌহিদ হূদয়ের পারফরম্যান্স দুয়ার খুলে দেয় নাসিরের।

দ্বিতীয় ম্যাচে চিটাগাং ভাইকিংসের বিপক্ষে ওয়ান ডাউনে নেমে মাত্র ৩ রান করেই ফেরেন নাসির। ১ ওভার বল করে দেন ১০ রান। ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে পরের ম্যাচে চারে নেমে করেন ১ রান, বোলিংয়ে ১ ওভার করে দেন ১১ রান। পারফরম্যান্স যথেষ্ট হতাশার। পারফরম্যান্সের কারণে একাদশ থেকে জায়গা হারাতে পারেন, কিন্তু দলের সঙ্গে থাকবেন না কেন। সিলেট সিক্সার্সের ম্যানেজার তামজিদুল ইসলাম কাননের ব্যাখ্যা, ‘একাদশে না থাকলে সাইড বেঞ্চে থাকতে হবে। এ মানের একজন খেলোয়াড় সাইড বেঞ্চে বসে থাকাটা তার জন্য যেমন অস্বস্তির, দলের জন্যও। আমরা একটু সময় দিচ্ছি। সে যেন নিজেকে  মানিয়ে ফিরতে পারে। আবার আমরা যখন ঢাকায় ফিরব সে দলে যোগ দেবে।’ প্রশ্ন উঠছে দলের সঙ্গে থেকেই কি নাসির মানিয়ে নেওয়ার কাজটা আরো ভালো করতে পারতেন না? বুধবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ম্যাচ শেষে নাসিরকে নিয়ে প্রশ্ন গিয়েছিল দলের সিনিয়র ক্রিকেটার অলক কাপালীর কাছেও। তারও একই উত্তর, ‘নাসির নিজে থেকেই বিশ্রাম নিয়েছে, ঢাকায় যোগ দেবে।’

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads