• সোমবার, ২২ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬
ads
আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে মুস্তাফিজ

কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান

সংগৃহীত ছবি

ক্রিকেট

আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে মুস্তাফিজ

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২২ জানুয়ারি ২০১৯

আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে স্থান পেয়েছেন বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। আজ মঙ্গলবার ঘোষিত আইসিসির ২০১৮ সালের বর্ষসেরা একাদশে একমাত্র বাংলাদেশি হিসেবে স্থান পেয়েছেন তিনি।

২০১৮ সালে ২১.৭২ গড়ে ২৯ উইকেট নিয়েছিলেন মোস্তাফিজ। এর মধ্যে এশিয়া কাপে ১৮.৫০ গড়ে ১০ উইকেট নিয়েছিলেন। ২০১৫ সালের আইসিসির বর্ষসেরা একাদশেও জায়গা করে নিয়েছিলেন মোস্তাফিজ। ওই বছরই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল কাটার মাস্টারের।

আসিসি ঘোষিত বর্ষসেরা একাদশে ভারত ও ইংল্যান্ড থেকে ৪ জন করে এবং বাংলাদেশ, নিউজিল্যান্ড ও আফগানিস্তান থেকে ১ জন করে জায়গা পেয়েছেন।

আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ডের কোনো খেলোয়ার স্থান পাননি।

বর্ষসেরা একাদশে জায়গা করে দিয়ে মুস্তাফিজ সম্পর্কে আইসিসি বলেছে ‘সুইং করানোর সামর্থ্য ও চতুর স্লোয়ার বল মিলিয়ে দারুণ এক ওয়ানডে বোলার তিনি।

আজ টেস্ট ও ওয়ানডে উভয় দলের নাম ঘোষণা করেছে আইসিসি। যার দুইটি দলেরই নেতৃত্ব পেয়েছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।  ওয়ানডে দলে মুস্তাফিজ জায়গা পেলেও তবে টেস্ট একাদশে জায়গা পায়নি বাংলাদেশের কোনো ক্রিকেটার।

বর্ষসেরা ওয়ানডে একাদশ: রোহিত শর্মা (ভারত), জনি বেয়ারস্টো (ইংল্যান্ড), বিরাট কোহলি (ভারত) (অধিনায়ক), জো রুট (ইংল্যান্ড), রস টেইলর (নিউজিল্যান্ড), জস বাটলার (ইংল্যান্ড) (উইকেট রক্ষক), বেন স্টোকস (ইংল্যান্ড), মুস্তাফিজুর রহমান (বাংলাদেশ), রশিদ খান (আফগানিস্তান), কুলদীপ যাদব (ভারত), জাসপ্রিত বুমরাহ (ভারত)।   

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads