• মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৪
ads
টেস্ট র্যাঙ্কিংয়ে আরো এগিয়ে মাহমুদউল্লাহ

ছবি : সংগৃহীত

ক্রিকেট

টেস্ট র‌্যাঙ্কিংয়ে আরো এগিয়ে মাহমুদউল্লাহ

  • স্পোর্টস রিপোর্টার
  • প্রকাশিত ১৪ মার্চ ২০১৯

ওয়েলিংটনের বেসিন রিজার্ভে টানা বৃষ্টিতে বাংলাদেশ ও স্বাগতিক নিউজিল্যান্ডের মধ্যকার দ্বিতীয় টেস্টের প্রথম দুই দিন হয়েছে পরিত্যক্ত। ম্যাচটি তিন দিনের হলেও ব্যাটিং ব্যর্থতায় আড়াই দিনেই বাংলাদেশ লজ্জাজনকভাবে ইনিংস ও ১২ রানে হেরেছে নিউজিল্যান্ডের কাছে। অবশ্য টানা দ্বিতীয় ম্যাচে তুলনামূলক ভালো ব্যাটিংয়ে র‌্যাঙ্কিংয়ে আরেকবার উন্নতি হয়েছে মাহমুদউল্লাহর।

হ্যামিল্টনে ২২ ও ১৪৬ রান করে ১২ ধাপ এগিয়ে ক্যারিয়ারসেরা ৪০তম স্থানে ওঠেন মাহমুদউল্লাহ। ওয়েলিংটনে প্রথম ইনিংসে ১৩ রানে আউট হন অধিনায়ক। তবে দ্বিতীয় ইনিংসে তার ৬৭ রানই ছিল দলের পক্ষে সেরা পারফরম্যান্স। তাতে ছয় ধাপ এগিয়ে ব্যাটসম্যান র‌্যাঙ্কিংয়ে ক্যারিয়ারের সেরা ৩৪ নম্বরে জায়গা হলো তার।

এছাড়া ব্যাটসম্যান তালিকায় সাদমান ইসলাম ও মোহাম্মদ মিঠুনেরও উন্নতি হয়েছে। ২৭ ও ২৯ রান করে ১০২ নম্বর থেকে ৯৮ নম্বরে উঠেছেন সাদমান, আর মিঠুন এগিয়েছেন ২৫ ধাপ। ১৪০তম স্থান থেকে তার অবস্থান এখন ১১৫ নম্বরে।

ম্যাচে ৩ উইকেট নিয়ে বোলার র‌্যাঙ্কিংয়ে ১৮ ধাপ উন্নতি হয়েছে আবু জায়েদ রাহীর। বাংলাদেশের এই ফাস্ট বোলার এখন ৭৭তম।

এদিকে নিউজিল্যান্ড পেসার নেইল ওয়াগনার ৯ উইকেট নিয়ে ক্যারিয়ারসেরা পঞ্চম স্থানে। ৩২ বছরের এই বাঁহাতি বোলার ৬ ধাপ এগোনোর পাশাপাশি ৮০০ পয়েন্টের মাইলফলক স্পর্শ করেছেন। তার পয়েন্ট এখন ৮০১। দেশের হয়ে তৃতীয় বোলার হিসেবে ট্রেন্ট বোল্ট (৮২৫) ও রিচার্ড হ্যাডলির (৯০৯) পর এই কীর্তি তার। ৭ উইকেট নিয়ে ওয়েলিংটন টেস্ট জয়ে ভূমিকা রাখা বোল্ট একধাপ এগিয়ে সপ্তম স্থানে।

২০০ রানের দারুণ এক ইনিংস খেলে ১১ ধাপ এগিয়ে ব্যাটসম্যানের তালিকায় ১৩তম রস টেলর। হেনরি নিকোলস ১০৭ রান করে দুই ধাপ এগিয়ে পঞ্চম স্থানে। অধিনায়ক কেন উইলিয়ামসন আগের মতোই দুই নম্বর স্থানটি ধরে রেখেছেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads