• শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৪
ads
নিরাপত্তার নিশ্চয়তা ছাড়া আর কোনো সফর হবে না : পাপন

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন

ছবি : সংগৃহীত

ক্রিকেট

নিরাপত্তার নিশ্চয়তা ছাড়া আর কোনো সফর হবে না : পাপন

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১৫ মার্চ ২০১৯

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে অন্তত দুটি মসজিদে অজ্ঞাত বন্দুকধারী হামলা চালিয়েছে। এতে ২ বাংলাদেশিসহ ৪০ জন নিহত হয়েছে। এছাড়া হামলায় গুরুতর আহত হয়েছে ২০ জনের বেশি। আহতদের মধ্যেও ৫ বাংলাদেশী রয়েছে যাদের দুই জনের অবস্থা আশঙ্কাজনক। এদিকে প্রাণহানির ঘটনায় আক্রান্ত হতে পারতো বাংলাদেশ দলের ক্রিকেটাররাও। ভাগ্য ভালো, আল্লাহর অশেষ রহমতের কারণেই ৫ মিনিটের হেরফেরে প্রাণে বেঁচে যান টাইগার ক্রিকেটাররা। অথচ, জানা গেছে ওই সময় বাংলাদেশ দলের সঙ্গে একজন নিরাপত্তারক্ষীও ছিল না। ন্যুনতম নিরাপত্তা ব্যবস্থাও নেওয়া হয়নি বাংলাদেশ দলের ক্রিকেটারদের জন্য। এমনকি ওই সময় ক্রিকেটারদের সঙ্গে লিয়াজো অফিসার পর্যন্ত ছিলেন না। স্থানীয় সময় শুক্রবার বেলা দেড়টার দিকে আল নূর নামের মসজিদ ও ক্রাইস্টচার্চের আরেকটি মসজিদে হামলা হয়।

এমন নিরাপত্তাহীন অবস্থায় বাংলাদেশ দল দেশের বাইরে সফর করতে যায়, এ বিষয়টা হয়তো আগে জানা ছিল না কারো। এবার ক্রাইস্টচার্চ ঘটনায় এ বিষয়টা দিবালোকের মত স্পষ্ট হয়ে আসলো সবার সামনে। এঘটনায় ঘরে-বাহিরে চারদিক থেকেই দারুণ সমালোচনার ঝড় উঠেছে।

এসব বিষয় নিয়ে আজ নিজ বাসায় সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, বাংলাদেশ দলের আর কোনো সফর এমন নিরাপত্তাহীনতার মধ্যে অনুষ্ঠিত না হয় সে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এছাড়াও বিদেশে বাংলাদেশ দলের ক্রিকেটারদের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয় না বলেই স্বীকার করে নেন বিসিবি সভাপতি। তিনি বলেন, এখন থেকে টাইগাররা যে কোনো বিদেশ সফরে গেলে, যদি সেই স্ট্যান্ডার্ডের নিরাপত্তা দেওয়া না হয়, প্রয়োজনে আমরা সেই সফর বাতিল করবো কিংবা সিরিজই খেলতে যাবো না।’

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads