• বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৫
ads
বোলিং অনুশীলনে তাসকিন

ডানহাতি পেসার তাসকিন আহমেদ

ছবি : সংগৃহীত

ক্রিকেট

বোলিং অনুশীলনে তাসকিন

  • স্পোর্টস রিপোর্টার
  • প্রকাশিত ০৫ এপ্রিল ২০১৯

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শেষ হওয়ার আগেই ছিটকে যান গোড়ালির ইনজুরিতে। ফিকে হয়ে যায় তার বিশ্বকাপে খেলার স্বপ্ন। অথচ বিপিএলে আগুন ঝরানো বোলিং করেছিলেন ২৪ বছর বয়সী ডানহাতি পেসার তাসকিন আহমেদ। ১২ ম্যাচেই শিকার করেছিলেন ২২ উইকেট। কিন্তু সবশেষ ম্যাচে বাউন্ডারি সীমানায় পা পিছলে ইনজুরিতে পড়েন তাসকিন। তবে বিশ্বকাপের প্রায় দুই মাস বাকি থাকতেই রানিং ও হালকা বোলিং অনুশীলন শুরু করতে পেরেছেন এ গতিতারকা।

গতকাল বৃহস্পতিবার বিসিবি একাডেমি মাঠে বেশ কিছুক্ষণ দৌড়ানোর পর তিন-চার পা দৌড়ে নেটে বোলিং করেন তাসকিন। নেটে তাকে মোটেও আশাবাদী বা আত্মবিশ্বাসী মনে হয়নি। অবশ্য আত্মবিশ্বাসী হওয়ার সুযোগ নেই তাসকিনের সামনে। কেননা এখনো যে মাঠের খেলায় দূরে থাক, পুরোদমে বোলিংই শুরু করতে পারেননি তিনি। এদিকে আগামী ১৮ এপ্রিল বিশ্বকাপের দল ঘোষণা করবে বিসিবি।

বিপিএলের দুর্দান্ত পারফরম্যান্সের পর ইনজুরিতে না পড়লে সহসাই বিশ্বকাপ স্কোয়াডে ঢুকে যেতেন তাসকিন। কিন্তু প্রায় আড়াই মাস মাঠের বাইরে থাকায় এবং এখনো মাঠের খেলায় ফিরতে না পারায় তার বিশ্বকাপ যাত্রা প্রায় অনিশ্চতই বলা চলে। তবু বিসিবির নির্বাচকদের পক্ষ থেকে তার জন্য রয়েছে আশার বাণী। যদি চলতি ডিপিএলে অন্তত ৩-৪টি ম্যাচও খেলতে পারেন তাসকিন এবং প্রমাণ করতে পারেন নিজেকে, তাহলে হয়তো তাকে নিয়েই উড়াল দেবে বাংলাদেশ দল। নতুবা তাসকিনের পরিবর্তিত পেসার হিসেবে ভাবা হচ্ছে শফিউল ইসলামের কথা। নির্বাচকদের এ শর্তটিও তাসকিনের জন্য সহজ হতে যাচ্ছে না।

গতকাল মাত্র তিন-চার পা দৌড়ে বোলিং শুরু করেছেন তিনি। পুরোদমে বোলিং শুরু করতে কেটে যাবে আরো কয়েক দিন। এরপরও যদি ডিপিএলে খেলার কথা ভাবেন সেক্ষেত্রেও দেখা দেবে জটিলতা। কারণ প্লেয়ার্স ড্রাফটে নাম থাকলেও ইনজুরিতে থাকায় কোনো দলই তাসকিনকে নেওয়ার আগ্রহ দেখায়নি।

লিগ শুরুর পর আবাহনী লিমিটেডে খেলার সম্ভাবনা জাগলেও তা এখন অতীতই বলা চলে। ফলে ডিপিএলের কোনো এক দলের পক্ষ থেকে আগ্রহ দেখানো হলেই হয়তো খেলতে পারবেন তাসকিন। নতুবা পুড়তে হবে বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ পড়ার যন্ত্রণায়।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads