• শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
বেলের দাম ১৩০ মিলিয়ন ইউরো

ফুটবল তারাকা বেল

সংগৃহীত ছবি

ক্রিকেট

বেলের দাম ১৩০ মিলিয়ন ইউরো

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ১৩ এপ্রিল ২০১৯

ফর্মে নেই। তারপরও এত দাম! গ্যারেথ বেল বলে কথা। ওয়েলস এই তারকা ফুটবলারকে বিক্রির জন্য ১৩০ মিলিয়ন ইউরো দাম বেঁধে দিয়েছে রিয়াল মাদ্রিদ। ২০১৩ সালে তৎকালীন রেকর্ড ঠিক ১০০ মিলিয়ন ইউরো দিয়ে বেলকে টটেনহামের কাছ থেকে কিনে এনেছিল রিয়াল। ২৯ বছর বয়সী ওয়েলস উইঙ্গার প্রথম দুটি মৌসুম ভালোই কাটিয়েছেন বার্নাব্যুতে। কিন্তু এরপর থেকে দলবদল মৌসুম এলেই গুঞ্জন ওঠে, রিয়াল ছাড়তে যাচ্ছেন বেল। কিন্তু ছাড়া হয়নি।

তবে এবার পরিস্থিতিটা পুরোপুরিই ভিন্ন। পায়ে একদমই ফর্ম নেই। মৌসুমে লিগে এ পর্যন্ত করেছেন মাত্র ৮ গোল। ২৫ ম্যাচ খেলে ৮ গোল! সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৩৮ ম্যাচে মাত্র ১৪ গোল। এমন বিবর্ণ পারফরম্যান্স দিয়ে রিয়াল মাদ্রিদের মতো বিশ্বসেরা ক্লাবে টেকা যায় না!

ক্লাব রিয়ালই তাই ওয়েলস তারকাকে ঘরছাড়া করার জন্য বদ্ধপরিকর। রিয়াল সমর্থকরা তো রীতিমতো ভোটের মাধ্যমে জানিয়ে দিয়েছে বেল আর চলে না। তাকে বিক্রি করে দেওয়া হোক। রিয়াল কর্তারাও বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন। নিজ দলের সমর্থকদের দুয়ো, সমালোচনায় ত্যক্তবিরক্ত হয়ে বেল নিজেও রিয়াল ছাড়ার কথা ভাবছেন।

দুইয়ে মিলে বিক্রির নিলামেই উঠতে যাচ্ছে বেলের নামটি। তবে ৬ বছর আগে যাকে রেকর্ড দামে কিনে আনা, তাকে তো আর পানির দামে বেচে দেওয়া যায় না! রিয়াল তাই হাঁকিয়ে বসল চড়া দামই। অবশ্য নগদ বিক্রির পাশাপাশি বিনিময় চুক্তির পরিকল্পনাও এঁটেছেন রিয়াল কর্তারা। মানে বেলকে দিয়ে দলে নিতে চায় নিজেদের নতুন পছন্দের খেলোয়াড়দের। ম্যানচেস্টার ইউনাইটেডের ফরাসি মিডফিল্ডার পল পগবা এবং টটেনহামের ডেনিস মিডফিল্ডার ক্রিস্তিয়ান এরিকসেন। এই দুজনই আছেন রিয়ালের রাডারে।

স্পেনের পত্রপত্রিকার খবর, পগবা কিংবা এরিকসেনের সঙ্গে বেলের বিনিময় চুক্তির কথা ভাবছে রিয়াল। মানে বেলকে দিয়ে পগবা বা এরিকসেনকে নিতে চাইছে তারা। এ বিষয়ে পগবার ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড এবং এরিকসেনের ক্লাব টটেনহামের সঙ্গে নাকি কথা বলাও শুরু করে দিয়েছে রিয়াল।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads