• সোমবার, ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
বিশ্বকাপে রুবেলের লক্ষ্য

পেসার রুবেল হোসেন

ছবি : সংগৃহীত

ক্রিকেট

বিশ্বকাপে রুবেলের লক্ষ্য

  • স্পোর্টস রিপোর্টার
  • প্রকাশিত ১৮ এপ্রিল ২০১৯

পেসার রুবেল হোসেন লড়ছেন চোট কাটিয়ে মাঠে ফিরতে। টানা তৃতীয় বিশ্বকাপ খেলার অপেক্ষায় থাকা রুবেল পুনর্বাসন প্রক্রিয়া চলার মধ্যে ঠিক করে ফেলেছেন ইংল্যান্ড আসরে নিজের লক্ষ্য। তুলতে চান গতির ঝড়, থাকতে চান সর্বোচ্চ উইকেট শিকারিদের তালিকার সেরা পাঁচে।

গত আসরটা ভালো কেটেছিল রুবেলের। তবে এমনিতে বিশ্বকাপে তার রেকর্ড আহামরি কিছু নয়। ১২ ম্যাচে ৩৯.৫৩ গড়ে নিয়েছেন ১৩ উইকেট। পেসারদের মধ্যে বিশ্বকাপে বাংলাদেশের হয়ে তার চেয়ে বেশি উইকেট আছে কেবল মাশরাফি বিন মুর্তজার।

সেরা উইকেট শিকারিদের তালিকায় থাকার কাজটা সহজ হবে না। ২০১৩ সালের পর থেকে দেশের বাইরে ওয়ানডেতে পাঁচ উইকেট নেই বাংলাদেশের কোনো বোলারের। ২০০৬ সালে প্রথমবার দেশের বাইরে পাঁচ বা তার বেশি উইকেট পেয়েছিলেন মাশরাফি। ২০১৩ সালে আবদুর রাজ্জাক শ্রীলঙ্কায় ও জিয়াউর রহমান জিম্বাবুয়েতে এই কৃতিত্ব দেখিয়েছিলেন।

ইংল্যান্ডে নেই চার উইকেটও! সেরা মোসাদ্দেক হোসেনের, ৩/১৩। রুবেল সেখানে ৬ ম্যাচে ৫০.৬৬ গড়ে নিয়েছেন ৬ উইকেট। সেরা ২/৫২। তাই লক্ষ্য পূরণ কতটা কঠিন হবে খুব ভালো করেই জানেন অভিজ্ঞ এই পেসার। ‘ওই ধরনের কন্ডিশনে জোরে বোলিং করা একটি বড় ব্যাপার। সাফল্য পেতে জোরে বোলিং করতে হয়। আর আমি নিজের কাছে এটা নিজেই চ্যালেঞ্জ হিসেবে নিই সব সময়।’

রুবেল বলেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটে অনেক দিন থেকে খেলছি। অবশ্যই আমার স্বপ্ন থাকবে বিশ্বকাপে (বোলারদের) পাঁচজনের মধ্যে থাকার। আমাদের নয়টি খেলা আছে। সুতরাং আমার বেশ ভালো সুযোগ থাকবে। মানুষের জীবনে ভালো এবং খারাপ সময় থাকে। তবে এই বিশ্বকাপটি যেন স্মরণীয় হয়ে থাকে সেটাই আমার চাওয়া। আর লক্ষ বলতে পারেন দলের প্রয়োজনের সময় উইকেট বের করে নেওয়া।’

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads