• শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৫
ads
বাংলাদেশের জয়ের জন্য দরকার ২৬২ রান

সংগৃহীত ছবি

ক্রিকেট

বাংলাদেশের জয়ের জন্য দরকার ২৬২ রান

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ০৭ মে ২০১৯

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে মঙ্গলবার নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৬২ রানের টার্গেট পেয়েছে বাংলাদেশ। ডাবলিনের ক্যাসল এভিনিউর ম্যাচে টস জিতে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৬১ রান করে ক্যারিবিয়রা।

ওপেনার শাই হোপের সেঞ্চুরি(১০৯) এবং রোস্টন চেজের হাফ সেঞ্চুরি(৫১) এবং সুনিল এ্যাম্ব্রিসের ৩৮ রান সংগ্রহ করেন।আর বাংলাদেশের পক্ষে মাশরাফি তিনটি, মোহাম্মদ সাইফউদ্দিন ও মুস্তাফিজুর রহমান দুটি করে উইকেট নেন।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে দারুণ শুরু করেন দুই ক্যারিবীয় ওপেনার অ্যামব্রিস ও হোপ। এ জুটিতে আসে ৮৯ রান। অ্যামব্রিসের উইকেট নিয়ে জুটি ভাঙেন মিরাজ।  এরপরে সাকিব আল হাসানের বলে সাজঘরে ফেরেন ড্যারেন ব্রাভো (১)।

এরপর রোস্টন চেজকে সাথে নিয়ে ১১৫ রানের জুটি গড়ে টাইগার শিবিরে ভয় ধরিয়ে দেন শাই হোপ। একসময়ে মনে হয়েছিল স্কোরবোর্ডে তিন শতাধিক রান জমা করবে ওয়েস্ট ইন্ডিজ। তবে টাইগাররা নিয়ন্ত্রিত বোলিংয়ে রানের গতি আটকে রাখতে সক্ষম হয়।

দ্রুত রোস্টন চেজ, শাই হোপ ও জেসন হোল্ডারের উইকেট তুলে নিয়ে টাইগারদের খেলায় ফেরান অধিনায়ক মাশরাফি। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকলে রানের গতি কমে যায় ক্যারিবীয়দের।

এর আগে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিক আয়ার‌ল্যান্ডকে ১৯৬ রানের বড় ব্যবধানে হারিয়ে সিরিজে শুভ সূচনা করেছে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মাদ মিথুন, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোহাম্মাদ সাইফউদ্দিন, মাশরাফি বিন মুর্তজা, মেহেদী হাসান মিরাজ ও মুস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: শন ডওরিচ, শাই হোপ, ড্যারেন ব্রাভো, রোস্টন চেজ, জোনাথন চার্টার, সুনীল অ্যামব্রিস, আসলে নার্স, জেসন হোল্ডার, কেমার রোচ, শেল্ডন কটরেল ও শ্যানন গ্যাব্রিয়েল।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads