• সোমবার, ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
টসে হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

ফাইল ছবি

ক্রিকেট

টসে হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১৩ মে ২০১৯

ত্রিদেশীয় সিরিজে টসে জয় লাভ করে বাংলাদেশকে ফিল্ডিংয়ে পাঠিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এ ম্যাচ দিয়েই ফাইনাল নিশ্চিত করতে চায় টাইগার বাহিনী।

ডাবলিনের ম্যালাহাইড ক্রিকেট ক্লাব মাঠে বাংলাদেশ সময় বিকাল ৩টা ৪৫ মিনিটে ম্যাচটি শুরু হয়।

বাংলাদেশ দলে একটি পরিবর্তনও আনা হয়েছে। অনুশীলনের সময় চোট পাওয়া পেস অলরাউন্ডার সাইফউদ্দিনের স্থলাভিসিক্ত হয়েছেন অভিষেকের অপেক্ষায় থাকা আবু জায়েদ রাহী।

দুর্দান্ত জয় দিয়ে এবারের টুর্নামেন্ট শুরু করে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজকে ৮ উইকেটে হারের লজ্জা দেয় তারা।

বাংলাদেশের আগে টুর্নামেন্টে খেলতে নামে ওয়েস্ট ইন্ডিজ। টুর্নামেন্টের প্রথম ম্যাচেই উড়ন্ত সূচনা করে ক্যারিবীয়রা। স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে ঐ ম্যাচে দুই ওপেনার জন ক্যাম্পবেল ও শাই হোপের জোড়া সেঞ্চুরিতে ৩ উইকেটে ৩৮১ রানের বড় সংগ্রহ গড়ে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ১৮৫ রানেই গুটিয়ে যায় আইরিশরা। প্রথম পর্বে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচটি বৃষ্টির কারনে পরিত্যক্ত হয়ে যায়। প্রথম পর্ব শেষে ২ খেলায় ১ জয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ছিলো বাংলাদেশ। সমানসংখ্যক ম্যাচে ১টি করে জয়-হারে ৫ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে ছিলো ওয়েস্ট ইন্ডিজ। ২ খেলায় এক হার ও একটি ম্যাচ পরিত্যক্ত হওয়ায় ২ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে অবস্থান করছে আয়ারল্যান্ড।

তবে ফিরতি পর্বেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রতিশোধ নিতে পারেনি আয়ারল্যান্ড। শনিবার অনুষ্ঠিত ম্যাচে ৫ উইকেটে হারে আইরিশরা। ৫ উইকেটে ৩২৭ রান করেও ম্যাচ হারে তারা। ৩৩১ রান তুলে ৫ উইকেটে ম্যাচ জিতে নেয় ওয়েস্ট ইন্ডিজ। ফলে ফাইনাল নিশ্চিত হয় ক্যারিবীয়দের। এই হারে ফাইনালে উঠার পথ অনেক কঠিন হয়ে গেল আয়ারল্যান্ডের। বাংলাদেশ যদি নিজেদের শেষ দু’ম্যাচে হারে এবং আয়ারল্যান্ড যদি নিজেদের শেষ ম্যাচ জিতে পারে তবেই ফাইনালে যাবার সুযোগ তৈরি হবে স্বাগতিকদের।

সূচি অনুযায়ী, আগামী বুধবার শেষ ম্যাচে আয়ারল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ এবং সিরিজের শীর্ষ দুই দল ১৭ মে ফাইনালে মুখোমুখি হবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads