• শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৫
ads
শুরুতেই তাহির চমক!

ছবি : সংগৃহীত

ক্রিকেট

শুরুতেই তাহির চমক!

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ৩০ মে ২০১৯

২০১৯ বিশ্বকাপের প্রথম ম্যাচটাই তাহির চমকে শুরু। ইংল্যান্ডের বিপক্ষে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। প্রথম ওভারটি করতে ইমরান তাহিরের হাতে বল তুলে দেন প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসি। আর প্রথম ওভারের দ্বিতীয় বলেই তুলে নিলেন ফর্মে থাকা ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টোর উইকেট।

এদিকে প্রথম ম্যাচে গতিতারকা ডেল স্টেইনকে পাচ্ছে না দক্ষিণ আফ্রিকা। তাতে অবশ্যই মূল একাদশে পরিবর্তন আসবে, তা আগেই জানিয়ে দিয়েছেন প্রোটিয়া অধিনায়ক ডু প্লেসি। তিনি বলেন, স্টেইনের না থাকার কারণে দলে কিছু পরিবর্তন তো আসবেই। কিন্তু ইংল্যান্ডের মতো দলের বিপক্ষে কখনোই রক্ষণাত্মক খেলার সুযোগ নেই।

এবারের বিশ্বকাপে হট ফেবারিট স্বাগতিক ইংল্যান্ড। ওয়ানডে র‌্যাঙ্কিংয়েও ‘নম্বার ওয়ান’ ইংলিশরা। আর দক্ষিণ আফ্রিকার রয়েছে র‌্যঙ্কিংয়ের তিনে। ইংলিশরা র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকলেও দু দলের মুখোমুখিতে এগিয়ে দক্ষিণ আফ্রিকা।

ওয়ানডে ক্রিকেটে এখন পর্যন্ত ৫৯ বার একে অপরের মুখোমুখি হয়েছে ইংল্যান্ডে ও দক্ষিণ আফ্রিকা। এর মধ্যে ইংলিশরা জয় পেয়েছে ২৬টি ম্যাচে আর প্রোটিয়াদেরে জয় ২৯টি। বাকি ৪ ম্যাচের ১টি টাই আর ৩টি ম্যাচ পরিত্যক্ত। শেষ পাঁচ দেখায়ও এগিয়ে প্রোটিয়ারা। ইংল্যান্ডের দুই জয়ের বিপরীতে দক্ষিণ আফ্রিকার জয় তিনটি। বিশ্বকাপের মোট ৬ বারের দেখায় সমানে সমান দুদল। বিশ্বকাপের আসরে দুদলের মুখোমুখিতে ৩ জয় ইংল্যান্ডের ও ৩ জয় প্রোটিয়াদের।

এখন পর্যন্ত আট ওভার শেষে স্বাগতিক ইংল্যান্ডের সংগ্রহ ১ উইকেটে ৪৯ রান। জেসন রয়ের (২৬*) সঙ্গে ক্রিজে আছেন জো রুট(২২*)।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads