• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ২১ কার্তিক ১৪২৪
ads
বাংলাদেশের সামনে রানের পাহাড়

প্রতিনিধির পাঠানো ছবি

ক্রিকেট

বাংলাদেশের সামনে রানের পাহাড়

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ০৮ জুন ২০১৯

জেসন রয়ের বিধ্বংসী সেঞ্চুরি ও অন্য ব্যাটসম্যানদের দাপুটে ব্যাটিংয়ে ইংল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে ফিল্ডিংয়ে নামা বাংলাদেশ ৩৮৭ রানের পাহাড়সম টার্গেট পেল। বিশ্বকাপের এই আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ রানের স্কোর গড়লো ইংলিশরা।

দলের পক্ষে ওপেনার জেসন রয় ১৪টি চার ও ৫টি ছক্কায় ১২১ বলে ১৫৩ রান করেন। এছাড়া জশ বাটলার ৪৪ বলে ৬৪ ও জনি বেয়ারস্টো ৫০ বলে ৫১ রান করেন।

এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত সেরা উদ্বোধনী জুটি হয়েছে আজ। জনি বেয়ারস্টো ও জেসন রয়ের ১২৮ রানের জুটিতেই বড় রানের ভিত্তি পায় ইংল্যান্ড।

৫০ বলে ৫১ করা বেয়ারস্টোকে ফিরিয়ে ইংলিশ শিবিরে প্রথম আঘাত হানেন মাশরাফি। কিন্তু অপর প্রান্তে থাকা রয় খেলেন ১২১ বলে ১৫৩ রানের দুর্দান্ত ইনিংস। ৩৫তম ওভারে তিন ছক্কা হজমের পর চতুর্থ বলে তাকে ফেরান মেহেদী হাসান মিরাজ।

বেয়ারস্টোর পর ক্রিজে আসা জো রুটকে বোল্ড করে দ্রুতই ফিরিয়ে দেন মোহাম্মদ সাইফ উদ্দিন। সাইফের স্লোয়ার বল ঠিকমতো খেলতে না পারায় ব্যাটের কানা ছুঁয়ে বল গিয়ে স্টাম্পে আঘাত হানে। পরবর্তীতে ঝড়ো ব্যাটিংয়ে ৪৪ বলে ৬৪ রান করা বাটলারকেও ফেরান সেই সাইফ।

শেষের দিকে বেন স্টোকস ও মরগানদের দ্রুত ফিরিয়ে দেয়া গেলেও প্লাঙ্কেট ও ওকসের টর্নেডোময় দুটি ইনিংসে ৩৮৬ রানের পাহাড়সম সংগ্রহ পায় স্বাগতিকরা।

মিরাজ ও সাইফ দুটি করে উইকেট পেলেও বাংলাদেশের কোনো বলারের ইকোনমি রেট ৬-এর নিচে তো নয়ই, বরং অধিনায়ক মাশরাফি বাদে সবারই ইকোনমি ৭-এর উপর ছিল।

বাংলাদেশের মোহাম্মদ সাইফউদ্দিন ৭৮ রানে ২ ও মেহেদি হাসান মিরাজ ৬৭ রানে ২ উইকেট নেন। এছাড়া মাশরাফি-মুস্তাফিজুর ১টি করে উইকেট নেন।

বিশ্বকাপ ক্রিকেটের এবারের আসরের শিরোপার অন্যতম দাবিদার ইংল্যান্ড। দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে শুরুটা করেছে দুর্দান্ত। কিন্তু পরের ম্যাচে পাকিস্তানের কাছে অপ্রত্যাশিতভাবে হেরে কিছুটা ব্যাকফুটে স্বাগতিকরা।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads