• মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৫
ads
অস্ট্রেলিয়াকে ৩৫৩ রানের র্টাগেট দিল ভারত

সংগৃহীত ছবি

ক্রিকেট

অস্ট্রেলিয়াকে ৩৫৩ রানের র্টাগেট দিল ভারত

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ০৯ জুন ২০১৯

শিখর ধাওয়ান, বিরাট কোহলির ব্যাটে ভর করে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে বিশাল টার্গেট দিল ভারত। ৫ উইকেট হারিয়ে নির্ধারিত ৫০ ওভারে ৩৫২ রান করে বিরাট কোহলির দল।  এই ম্যাচে অস্ট্রেলিয়াকে জিততে হলে করতে হবে ৩৫৩ রান।

আজ রোববার ওভালে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারতের অধিনায়ক বিরাট কোহলি।

মাঠে নেমে ভালো শুরু করে ওপেনিং জুটি। শুরুতেই ২২৭ রানের জুটি গড়ে তোলেন রোহিত শর্মা ও শিখর ধাওয়ান।

ওপেনার শিখর ধাওয়ান সেঞ্চুরি পেয়েছেন। তিনি ১০৯ বলে ১৬টি চারের সাহায্যে ১১৭ রান করেন। এছাড়া অধিনায়ক কোহলি ৭৭ বলে ৮২ রান করেন। তার ইনিংসটি ২টি ছক্কা ও ৪টি চারে সাজানো।

ইনিংসের শেষদিকে ব্যাট হাতে অজি বোলারদের ওপর তাণ্ডব চালান হার্দিক পান্ডিয়া ও মহেন্দ্র সিং ধোনি। পান্ডিয়া ২৭ বলে ৩টি ছক্কা ও ৪টি চারের সাহায্যে ৪৮ এবং ধোনি ১৪ বলে ১টি ছক্কা ও ৩টি চারে ২৭ রান করেন। আর লোকেশ রাহুল ৩ বলে ১টি ছক্কা ও সমান চারে করেন ১১ রান।

অস্ট্রেলিয়ার পক্ষে মার্কুইস স্টয়নিস ২টি এবং পেট কামিনস, মিচেল স্টার্ক ও কাল্টার নাইল প্রত্যেকেই ১টি করে উইকেট লাভ করেন।

প্রথম দুই ম্যাচে আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ষষ্ঠ শিরোপা জয়ের অভিযানে ভালোভাবেই এগোচ্ছে অস্ট্রেলিয়া। এবার অ্যারন ফিঞ্চের দলকে টপকাতে হবে ভারত বাধা।

অন্যদিকে বিশ্বকাপে এপর্যন্ত একটি ম্যাচ খেলেছে ভারত। রোহিত শর্মার শতকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৬ উইকেটের সহজ জয় পায় বিরাট কোহলির দল।

গত বিশ্বকাপ সেমিফাইনাল থেকে ভারতকে বিদায় করে শিরোপা জেতে অস্ট্রেলিয়া। এর আগের আসরের কোয়ার্টার ফাইনাল থেকে অস্ট্রেলিয়াকে বিদায় করে দ্বিতীয় শিরোপা জেতে ভারত।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads