• সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৫
ads
বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত

সংগৃহীত ছবি

ক্রিকেট

বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১২ জুন ২০১৯

ব্রিস্টলে গতকাল বৃষ্টির কারণে আশা-নিরাশার মধ্যে চলছিল বাংলাদেশ ম্যাচের ভাগ্য। বৃষ্টি একবার কিছুটা বন্ধ হয়, পরক্ষণেই আবার শুরু হয়। এভাবে চলতে চলতে শেষ পর্যন্ত পরিত্যক্তই হয়ে গেল বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ। আবহাওয়ার উন্নতি না হওয়ায় টসই করা সম্ভব হয়নি। বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় পরিত্যক্ত ঘোষণা করা হয় খেলা। গতকাল খেলা শুরু হওয়ার কথা ছিল বাংলাদেশ সময় বেলা সাড়ে তিনটায়। জয়ের আশা থাকলেও এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হলো মাশরাফি বাহিনীর।

ব্রিস্টলে ম্যাচের আগে থেকেই বৃষ্টি হয়ে আসছিল। বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় পিচ ও আউটফিল্ড পরিদর্শনের কথা ছিল আম্পায়ারদ্বয়ের, বৃষ্টির কারণে সেটি স্থগিত করা হয়। এরপর বিকেল পাঁচটার দিকে মাঠ পরিদর্শনের কথা থাকলেও সেটা বাতিল হয়। এর পর তারা বৃষ্টির মধ্যেই মাঠে প্রবেশ করেন এবং গ্রাউন্ডসম্যানদের সঙ্গে কথা বলেন। বৃষ্টির মাত্রা কমে গেলেও গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতেই থাকে। পরে তারা ম্যাচ বাতিল ঘোষণা করেন। আবহাওয়ার পূর্বাভাস দেখে গত সোমবার যে শঙ্কা জেগেছিল, সেটাই সত্যি হলো। বৃষ্টিতে ভেসে গেল বাংলাদেশ ও শ্রীলঙ্কার লড়াই। ব্রিস্টলে বিশ্বকাপের এই ম্যাচে টসই হতে পারেনি। ব্রিস্টলে গত শুক্রবার বিশ্বকাপের আগের ম্যাচটি পরিত্যক্ত হয়। তাতে অংশ নেওয়ার কথা ছিল পাকিস্তান ও শ্রীলঙ্কার। ওই ম্যাচেও সম্ভব হয়নি টস। ওয়ানডেতে উপমহাদেশের দেশগুলোর মধ্যে শ্রীলঙ্কার বিপক্ষে সবচেয়ে বেশি ম্যাচ জিতেছে বাংলাদেশ। তবে বিশ্বকাপে নিজ মহাদেশের প্রতিপক্ষদের মধ্যে কেবল লঙ্কানদের বিপক্ষেই কোনো জয় নেই তাদের। তিন ম্যাচ খেলে হেরেছে তিনটিতেই। গতকালের ম্যাচে জয়ের আশা ছিল বাংলাদেশের। কিন্তু বৃষ্টি সেই আশা ধূলিসাৎ করে দিল।

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করা বাংলাদেশ ধরে রাখতে পারেনি ধারাবাহিকতা। পরের দুই ম্যাচে হারে নিউজিল্যান্ড ও স্বাগতিক ইংল্যান্ডের কাছে। শ্রীলঙ্কার সঙ্গে বাংলাদেশের ম্যাচ পরিত্যক্ত হওয়ায় দুই দলই বাইলজ অনুযায়ী এক এক করে পয়েন্ট পেয়েছে।

পয়েন্ট তালিকায় বাংলাদেশ ৪ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে রয়েছে। নিউজিল্যান্ড ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে। ইংল্যান্ড ৩ ম্যাচে, ভারত ২ ম্যাচে, অস্ট্রেলিয়া ৩ ম্যাচে ও শ্রীলঙ্কা ৪ ম্যাচে ৪ পয়েন্ট করে পেয়েছে। এছাড়া ওয়েস্ট ইন্ডিজ ৩ ম্যাচে ৩, পাকিস্তান ৩ ম্যাচে ৩, দক্ষিণ আফ্রিকা ৪ ম্যাচে ১ পয়েন্ট পেয়েছে। আর আফগানিস্তান ৩ ম্যাচে কোনো পয়েন্টই লাভ করতে পারেনি। 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads