• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ২১ কার্তিক ১৪২৪
ads
টস জিতে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা

ছবি : সংগৃহীত

ক্রিকেট

টস জিতে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ০৬ জুলাই ২০১৯

চলতি বিশ্বকাপের ৪৪তম ম্যাচে মুখোমুখি এশিয়ার দুই দল ভারত ও শ্রীলঙ্কা। হেডিংলির লিডসে অনুষ্ঠিত এ ম্যাচে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন শ্রীলঙ্কার অধিনায়ক দিমুথ করুণারত্নে।

টুর্নামেন্ট থেকে ইতোমধ্যেই ছিটকে যাওয়ায় শ্রীলঙ্কার জন্য আজকের ম্যাচটি শুধুই নিয়মরক্ষার। তবে ভারতের জন্য শুধু সেমিফাইনালের প্রস্তুতি। সুযোগ থাকবে এই ম্যাচ জিতে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান শক্ত করারও।

বাংলাদেশ সময় বেলা সাড়ে তিনটায় শুরু হওয়া ম্যাচটি ভারতের জন্য শুধু সেমিফাইনালের প্রস্তুতি নয়, পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠার সুযোগও। শ্রীলঙ্কাকে হারিয়ে দিলে অস্ট্রেলিয়াকে সরিয়ে এক নম্বরে উঠে যাবে ভারত।

অবশ্য দিনের পরের ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অস্ট্রেলিয়া জিতে গেলে আবার দ্বিতীয় স্থানে নেমে যেতে হবে বিরাট কোহলিদের। শীর্ষে থেকে লিগ পর্ব শেষ করলে সেমিফাইনালে ভারতের প্রতিপক্ষ হবে নিউজিল্যান্ড। তবে এখনকার দ্বিতীয় স্থানে থাকলে শেষ চারে খেলতে হবে ইংল্যান্ডের বিপক্ষে।

আজকের ম্যাচে দুটি পরিবর্তন নিয়ে মাঠে নামছে ভারতীয় দল। ডানহাতি পেসার মোহাম্মদ শামির পরিবর্তে খেলছেন স্পিনিং অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। আর যুজবেন্দ্র চাহালের পরিবর্তে খেলছেন বাঁহাতি স্পিনার কুলদিপ যাদব।

অন্যদিকে ভ্যান্ডারসে`র পরিবর্তে শ্রীলঙ্কা একাদশে ফিরছেন বোলিং অলরাউন্ডার থিসারা পেরেরা।

ভারত একাদশ:

রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি (অধিনায়ক), ঋষভ পান্ত, এমএস ধোনি (উইকেটরক্ষক), দিনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ভূবনেশ্বর কুমার, কুলদিপ যাদব, জাসপ্রিত বুমরাহ।

শ্রীলঙ্কা একাদশ:

দিমুথ করুণারত্নে (অধিনায়ক), কুসল পেরেরা, আভিশকা ফার্নান্দো, কুসল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুজ, লাহিরু থিরিমান্নে, ধনঞ্জয় ডি সিলভা, ইসুরু উদানা, লাসিথ মালিঙ্গা, কাসুন রাজীথা, থিসারা পেরেরা।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads