• মঙ্গলবার, ২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৫
ads

ক্রিকেট

শোয়েবের বিদায়

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ০৭ জুলাই ২০১৯

বাংলাদেশের বিপক্ষে জিতলেও সেমিফাইনালের স্বপ্ন পূরুণ হয়নি পাকিস্তানের। দ্বাদশ বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার পর পাকিস্তানের সেরা অলরাউন্ডার শোয়েব মালিক ওয়ানডে ফরম্যাটকে বিদায় জানালেন। বাংলাদেশ ম্যাচের পর ৫০ ওভারের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন দেশটির অভিজ্ঞ এ অলরাউন্ডার।

এক বিবৃতিতে শোয়েব মালিক জানান, ‘আমি ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নিচ্ছি। কয়েক বছর আগেই আমি এই পরিকল্পনা করেছিলাম। বিশ্বকাপে পাকিস্তানের শেষ ম্যাচের পর অবসর নেওয়ার ইচ্ছে ছিল আগে থেকেই।’

চলতি বিশ্বকাপে অবশ্য ভালো কাটেনি শোয়েব মালিকের। তিন ইনিংসে মাত্র ৮ রান করেছেন। অস্ট্রেলিয়া ও ভারতের বিপক্ষে আউট হয়েছেন প্রথম বলেই। নির্বাচকদের আস্থার প্রতিদান দিতে না পারায় একাদশ থেকে ছিটকে যেতে হয়। তার জায়গায় দলে আসেন হারিস সোহেল। নিজের প্রথম ম্যাচেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হারিস সোহেল ম্যাচজয়ী ইনিংস খেলেন। এরপর আর জায়গা মেলেনি মালিকের।

১৯৯৯ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় মালিকের। ২৮৭টি ওয়ানডেতে ৭ হাজার ৫৩৪ রান করার পাশাপাশি বল হাতে মালিকের নামের পাশে জমে ১৫৮টি উইকেট। ২০ বছরের ক্যারিয়ারে ৯টি সেঞ্চুরির পাশাপাশি ৪৪টি ফিফটি হাঁকিয়েছেন সাবেক এই দলপতি।

পাকিস্তানের হয়ে সব ফরম্যাটে ৪৩৩ ম্যাচ খেলেছেন মালিক। তার সবশেষ ম্যাচটি ভারতের বিপক্ষে ম্যানচেস্টারে। এ বছরের মার্চে শারজায় অস্ট্রেলিয়ার বিপক্ষে সবশেষ ফিফটির দেখা পেয়েছিলেন ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানকে নেতৃত্ব দেওয়া শোয়েব মালিক।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads