• শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৫
ads
এবার ভারতের পক্ষে পাক অধিনায়ক!

পাক অধিনায়ক সরফরাজ আহমেদ

সংগৃহীত ছবি

ক্রিকেট

এবার ভারতের পক্ষে পাক অধিনায়ক!

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ১০ জুলাই ২০১৯

বিশ্বকাপ নাকি দুঃস্বপ্ন! এর থেকে খারাপ বিশ্বকাপ হয়তো সরফরাজ আহমেদের জীবনে আর আসেনি। একে তো দলের জঘন্য পারফরম্যান্স। তার ওপর নিজেও রান পাননি। তার নেতৃত্বে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে গো-হারা হেরেছে পাকিস্তান। এর মধ্যে সরফরাজ ভারতের পক্ষ নিয়ে আলোড়ন সৃষ্টি করলেন।

বিশ্বকাপ চলাকালে সরফরাজ মাঠের মধ্যে হাই তুলে চরম সমালোচনার মুখে পড়েন। দুঃস্বপ্নের বিশ্বকাপ বোধহয় একেই বলে। পাকিস্তানের অধিনায়কের ওপর ঝাঁপিয়ে পড়েছেন দেশের সাবেকরা। সবার বক্তব্য মোটামুটি এক। সরফরাজ আনফিট ক্যাপ্টেন। ওর তত্ত্বাবধানে থেকে পাকিস্তান দলের সবাই আনফিট হয়ে উঠেছে। তাই একটানা এমন জঘন্য পারফরম্যান্স চলছে।

সরফরাজকে এসবের পর আবার সমর্থকদের কাছ থেকে চরম অপমান, হেনস্তাও সহ্য করতে হয়েছে। তিনি সবই মেনে নিয়েছেন মাথা পেতে। কখনো সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে মনের দুঃখ কিছুটা জাহির করেছেন। কখনো সেটুকুও করেননি। হয়তো একা একা এই ব্যর্থতার দায় নিয়েছেন। কিন্তু এবার দেশে ফিরে তিনি একেবারে অন্য মানুষ। ভারতীয় দলের বিরুদ্ধে ওঠা মিথ্যা বদনামের প্রতিবাদ করলেন পাক অধিনায়ক। পাকিস্তানের বিশ্বকাপ সেমিফাইনালে ওঠার রাস্তা কঠিন হয়ে দাঁড়িয়েছিল। একটা সময় পরিস্থিতি এমন ছিল, ইংল্যান্ডের বিরুদ্ধে ভারত জিতলে পাকিস্তানের শেষ চারের সুযোগ থাকবে। কিন্তু ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচটা হেরেছিল ভারত। ফলে পাকিস্তানের সেমিফাইনালে যাওয়ার আশা শেষ হয়ে যায়।

সরফরাজ সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে বলেছেন, ‘অকারণে ভারতকে দোষ দেওয়ার কোনো মানে হয় না। আমার একেবারেই মনে হয় না, ভারতীয় দল সেদিন ইচ্ছে করে হেরেছিল। ওই ম্যাচে ইংল্যান্ড যথেষ্ট ভালো খেলেছে। যোগ্য দল হিসেবেই ওরা ম্যাচটা জিতেছিল। ভারতের কিছু করার ছিল না।’ পাকিস্তানের সমর্থক থেকে শুরু করে কিছু সাবেক, অনেকেই সেই ম্যাচে ইচ্ছে করে হারার জন্য ভারতকে দুষেছিলেন। কিন্তু সরফরাজ আপাতত সবার মুখে তালা লাগিয়ে দিলেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads