• বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৫
ads
বোমা ফাটালেন রাজ্জাক

ফাইল ছবি

ক্রিকেট

বোমা ফাটালেন রাজ্জাক

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ১৯ জুলাই ২০১৯

কিছুদিন ধরেই সংবাদের শিরোনাম হচ্ছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার আবদুল রাজ্জাক। প্রথমে তিনি ভারতীয় ক্রিকেটার হার্দিক পান্ডিয়াকে বিশ্বের সেরা অলরাউন্ডার বানানোর ইচ্ছা প্রকাশ করেন। এ নিয়ে সমালোচনার মুখেও পড়তে হয় তাকে। আর এবার একাধিক বিবাহবহির্ভূত সম্পর্ক নিয়ে মুখ খুলে সামাজিক যোগাযোগের মাধ্যমে রীতিমতো ঝড় তুলেছেন।

পাকিস্তানের টেলিভিশন চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে রাজ্জাক স্বীকার করেন, বিয়ের পরও তার পাঁচ কিংবা ছয়টি বিবাহবহির্ভূত সম্পর্ক ছিল। এর মধ্যে একটি নাকি প্রায় দেড় বছর পর্যন্ত স্থায়ী হয়েছিল।

রাজ্জাকের মুখে এমন কথা শুনে উপস্থাপক দম বন্ধ হয়ে যাওয়া পরিস্থিতি সামাল দিতে প্রশ্ন করেন, এই সম্পর্কগুলো কি বিয়ের আগে হয়েছিল? জবাবে ৩৯ বছর বয়সী রাজ্জাক বেশ অহংকারের সুরে জানিয়ে দিলেন, সবগুলোই বিয়ের পরের ঘটনা।

বিশ্বকাপ চলাকালীন ভারতীয় বোলার মোহাম্মদ শামিকে নিয়েও বিতর্কিত মন্তব্য করেছিলেন রাজ্জাক। ইংল্যান্ডের কাছে ভারতের হেরে যাওয়ার পর তিনি দাবি করেন, মুসলিম হওয়ার কারণেই ইংল্যান্ডের বিপক্ষে ভালো বোলিং করেছেন শামি।

ভারতের অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে বিশ্বের সেরা অলরাউন্ডার বানানোর সামর্থ্য আছে তার, এমনটা দাবিও করেছিলেন রাজ্জাক।  সদ্য সমাপ্ত বিশ্বকাপে রাউন্ড-রবিন লিগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ শেষে রাজ্জাক বলেন, ‘পান্ডিয়ার খেলায় দুর্বলতা আছে, যা ঠিক করতে কিছু কাজ করা দরকার। সজোরে ব্যাট চালাতে গেলে তার শরীরের ব্যালেন্স ঠিক থাকছে না। আমি যদি তাকে কোচিং করাতে পারি, আমি তাকে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার বানাতে পারব।’  পাকিস্তানের হয়ে ২৬৫টি ওয়ানডে খেলেছেন রাজ্জাক। ৩ সেঞ্চুরি ও ২৩ ফিফটিসহ এই ফরম্যাটে তার সংগ্রহ ৫ হাজার ৮০ রান। বল হাতে ২৬৯টি উইকেটও নিয়েছিলেন তিনি। ওয়ানডেতে তার বোলিং ফিগার ৬/৩৫।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads