• রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৫
ads
ধোনির চোখ সেনাবাহিনীতে

ফাইল ছবি

ক্রিকেট

ধোনির চোখ সেনাবাহিনীতে

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ২১ জুলাই ২০১৯

ভারতের সামনে ক্যারিবীয় সফর। আজ হতে পারে দল ঘোষণা। তার আগে বেশ আলোচনায় উইন্ডিজ সফরে থাকবেন তো মাহেন্দ্র সিং ধোনি? স্কোয়াড ঘোষণার আগেই একটা বিষয় নিশ্চিত হওয়া গেছে। আর তা হলো ওয়েস্ট ইন্ডিজ যাচ্ছেন না ধোনি। দুই মাস ক্রিকেট থেকে দূরে থাকছেন তিনি। এই সময়টা তিনি দিতে চান সেনাবাহিনীতে!

ভারতীয় সেনাবাহিনীর প্যারা স্পেশাল ফোর্সের প্যারাসুট রেজিমেন্টের একজন সাম্মানিক লেফটেন্যান্ট কর্নেল ধোনি। তার সেনাবাহিনী-প্রীতি অজানা কিছু নয়। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কিপিং গ্লাভসে এই রেজিমেন্টের প্রতীক ব্যবহার করেছিলেন। পরে আইসিসি আপত্তি তোলায় সেটি সরিয়ে ফেলতে হয়। সেনাবাহিনীর সঙ্গে সম্পর্ক আরো গভীর করতেই দুই মাস সময় চেয়েছেন ধোনি। বিষয়টি শনিবার নিশ্চিত করেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের একজন উচ্চপদস্থ কর্মকর্তা। তার মতে, ‘ধোনি ওয়েস্ট ইন্ডিজ সিরিজে যাচ্ছে না। দুই মাস সে প্যারা মিলিটারি রেজিমেন্টে সময় দিতে চায়।’ ফেরার পর ধোনি অবসরে যাবেন কি না-এমন প্রশ্নের জবাবে সেই কর্মকর্তা বলেছেন, ‘আমরা তিনটি বিষয় পরিষ্কার করতে চাই। ধোনি এখনই অবসরে যাচ্ছে না। সে দুই মাস সেনাবাহিনীকে সময় দিতে অনেক আগে থেকেই বদ্ধপরিকর। আর আমরা বিষয়টা অধিনায়ক বিরাট কোহলি ও প্রধান নির্বাচক এমএসকে প্রসাদের ওপরই ছেড়ে দিচ্ছি।’

ধোনির জায়গায় তিন ফরম্যাটের ক্রিকেটে উইকেটরক্ষক ঋশভ পন্তই হতে যাচ্ছেন নির্বাচকদের প্রথম পছন্দ। টেস্টে পন্তের পাশাপাশি আরেক উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহাকেও দেখা যেতে পারে ভারতীয় দলে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads