• শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৫
ads
সাকিবকে সংবর্ধনা

সংগৃহীত ছবি

ক্রিকেট

সাকিবকে সংবর্ধনা

  • ক্রীড়া প্রতিবেদক
  • প্রকাশিত ২২ জুলাই ২০১৯

এবারের বিশ্বকাপ ক্রিকেটে হয়তো বাংলাদেশ আশানুরূপ ফলাফল করতে পারেনি, কিন্তু সাকিব আল হাসান ঠিকই এই ওয়ানডে আসরের ইতিহাসের সেরা পারফর্ম করেছেন। সতীর্থদের ব্যর্থতার কারণে বাংলাদেশ দল সেমিফাইনালে উঠতে না পারায় সাকিব বিশ্বকাপ সেরার পুরস্কার পাননি, যা চরম দুর্ভাগ্যজনক। টানা কয়েক বছর ধরে ক্রিকেটে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। তাকে বিপুলভাবে সংবর্ধনা দিয়েছেন নিউইয়র্ক প্রবাসী বাংলাদেশিরা। গত শনিবার জ্যাকসন হাইটসের বেলোজিনো পার্টি হলে সংবর্ধনা ও ক্রেস্ট প্রদানের পাশাপাশি সাকিবের সম্মানে আয়োজন করা হয় মনোজ্ঞ এক সাংস্কৃতিক অনুষ্ঠান।

অনুষ্ঠানে নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে সাকিব বলেছেন, তার জীবনের স্মরণীয় ঘটনা হবে যদি তার অধিনায়কত্বে বাংলাদেশ বিশ্বকাপ জয় করতে পারে। তিনি বলেন, আগামী বিশ্বকাপে ভালো কিছু করতে হলে এখন থেকেই পরিকল্পনা করে এগিয়ে যাওয়ার ওপর গুরুত্ব দিতে হবে। সাকিব আরো বলেন, প্রবাসীদের ভালোবাসা ও আন্তরিকতায় আমি মুগ্ধ হয়েছি। অধিনায়ক মাশরাফিসহ বিশ্বকাপ খেলা ৪ ক্রিকেটার দলে না থাকা সত্ত্বেও বাংলাদেশ দল শ্রীলঙ্কা সফরে ভালো করবে বলে মনে করেন সাকিব। তিনি বলেন, দলে যারা ডাক পেয়েছেন তাদের প্রতিভা প্রকাশের জন্য এটা একটা বড় সুযোগ।

প্রবাসের বিভিন্ন ক্ষেত্রে খ্যাতিমান ব্যক্তিরা এই সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। নিউইয়র্ক প্রবাসী নাগরিকদের পক্ষ থেকে সাকিবের হাতে ক্রেস্ট তুলে দেন যুক্তরাষ্ট্রের স্বনামধন্য বিশিষ্ট রিয়েলস্টেট ইনভেস্টর মোহাম্মাদ আনোয়ার হোসেন। শো-টাইম মিউজিকের কর্ণধার আলমগীর খান আলমের আয়োজনে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কমিউনিটি নেতা ডা. খন্দকার মাসুদুর রহমান, ইয়াং ডেমোক্রেটিক লিডার আহনাফ আলম, আবাসন ব্যবসায়ী মইনুল ইসলাম, শাহনেওয়াজ প্রমুখ। শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন ড. তনিমা হাদী।

সংবর্ধনায় বক্তারা সাকিবের প্রশংসা করে বলেন, ‘অবিশ্বাস্য ফর্মে থাকা সাকিব বিশ্বকাপের ইতিহাসে ছাপিয়ে গেছেন বহু নামজাদা ব্যাটসম্যানদের। অ্যাডাম গিলক্রিস্ট, জাভেদ মিয়াঁদাদ, মাহেলা জয়াবর্ধনেদের মতো তারকাদের টপকে সাকিব এখন বিশ্বকাপের ইতিহাসের সেরা ১০ রান সংগ্রাহকদের একজন।’

বক্তারা বলেন, ‘সাকিব বাংলাদেশের গর্ব। প্রতিনিয়তই নিজেকে নতুন উচ্চতায় নিয়ে যাচ্ছেন সাকিব। গড়ছেন নতুন নতুন মাইলফলক। পারফরমার হিসেবে দিনকে দিন নিজেকে ছাড়িয়ে আকাশে উঠছেন সাকিব।

একের পর এক মাইলফলক স্পর্শ করে এমন এক উচ্চতায় উঠছেন, যেখানে তার সঙ্গে থাকার যেন কেউই নেই। নানা অর্জন ও কৃতিত্বে বিশ্বের সব নামিদামি তারকা অলরাউন্ডাররাই এখন সাকিবের পেছনে। আমরা তার সাফল্য কামনা করি।’

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads