• শনিবার, ১৭ আগস্ট ২০১৯, ২ ভাদ্র ১৪২৫
ads
কানাডায় আফ্রিদি ঝড়!

সংগৃহীত ছবি

ক্রিকেট

কানাডায় আফ্রিদি ঝড়!

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ৩১ জুলাই ২০১৯

তার বয়স প্রায় চল্লিশ বছর। আন্তর্জাতিক ক্রিকেটকেও বিদায় জানিয়ে দিয়েছেন দীর্ঘদিন হলো। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেও শহীদ আফ্রিদির পারফরম্যান্স তো আর শেষ হয়ে যায়নি। যার প্রমাণ মিলল কানাডায় তার ব্যাটিং ঝড়ে। এ বয়সে এসেও দেখালেন পাকিস্তানের ‘বুমবুম’খ্যাত আফ্রিদি। কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে ব্যাট হাতে যে ঝড় তুললেন তা রীতিমতো অবিশ্বাস্য এবং স্মরণ করিয়ে দিচ্ছিল আফ্রিদির সেই ঝড় তোলা দিনগুলোর কথাই।

ব্রাম্পটন উলভসের হয়ে এডমান্টন রয়্যালসের বিপক্ষে আফ্রিদি জ্বলে ওঠেন। মাত্র ৪০ বল খেলে ৮১ রানে থাকেন অপরাজিত। তার এই ঝড় তোলা ব্যাটিংয়ের কল্যাণে এডমান্টন রয়্যালসকে ২৭ রানে হারিয়েছে ব্রাম্পটন উলভস। বল হাতেও নিয়েছিলেন তিনি ১ উইকেট। ম্যাচ সেরা হলেন আফ্রিদিই। আফ্রিদি দেশের হয়ে শেষবার মাঠে নেমেছিলেন ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে। এরপর গত বছর আইসিসি একাদশের হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন শহীদ আফ্রিদি। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও বিশ্বের বিভিন্ন প্রান্তে ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগগুলো খেলে চলেছেন সাবেক এই পাক অলরাউন্ডার।

এডমান্টন রয়্যালসের বিরুদ্ধে ৮১ রানের ইনিংসটি খেলার পথে আফ্রিদি পাঁচটি ছক্কা আর ১০টি বাউন্ডারি হাঁকান। গ্লোবাল টি-টোয়েন্টি কানাডা তাদের টুইটারে আফ্রিদির এই ঝড়ো ইনিংসের ভিডিও আপলোড করে। শুধু ব্যাট হাতেই নয়, বল হাতেও এদিন মোহাম্মদ হাফিজের উইকেট তুলেন নেন সাবেক পাক অধিনায়ক।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads