• শনিবার, ১৭ আগস্ট ২০১৯, ২ ভাদ্র ১৪২৫
ads
সাকিব এবার রংপুর রাইডার্সে

ছবি : বাংলাদেশের খবর

ক্রিকেট

সাকিব এবার রংপুর রাইডার্সে

  • ক্রীড়া প্রতিবেদক
  • প্রকাশিত ০১ আগস্ট ২০১৯

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) জমজমাট আসর এখনো মাস চারেকের মতো বাকি। তবে তার আগে দারুণ একটা চমকই দিল রংপুর রাইডার্স। বিশ্বসেরা চৌকস অলরাউন্ডার সাকিব আল হাসানকে দলে ভিড়িয়েছে রংপুর কর্তৃপক্ষ। গতকাল বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল হেড কোয়ার্টারসে সাকিবের সঙ্গে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রংপুর রাইডার্সের ম্যানেজিং ডিরেক্টর ও বসুন্ধরা গ্রুপের ভাইস-চেয়ারম্যান সাফওয়ান সোবহান ও রংপুর রাইডার্সের চেয়ারম্যান মোস্তফা আজাদ মহিউদ্দিন।

বিশ্বকাপে তাক লাগানো পারফরম্যান্স করা সাকিব এবার খেলবেন রংপুরের জার্সিতে। জাতীয় ক্রিকেট দলের টি-টোয়েন্টি অধিনায়ককে পাওয়ার খবর নিঃসন্দেহে দলটির ভক্ত-সমর্থকদের জন্য বেশ খুশির। তবে মাশরাফি ভক্তদের জন্য কিছুটা বিষাদেরই। কারণ সাকিব আসায় রংপুরের জার্সিতে দেখা যাবে না মাশরাফিকে। এই রংপুর একবার চ্যাম্পিয়ন হয়েছিল মাশরাফির নেতৃত্বে। গতবার অবশ্য রংপুর ফাইনালই খেলতে পারেনি। এবার সাকিবে সওয়ার হয়ে শিরোপার স্বপ্ন দেখতে শুরু করেছে রংপুর রাইডার্স। সাকিব এর আগেও একবার রংপুরের হয়ে বিপিএল খেলেছিলেন। সেটা ২০১৫ সালে। দ্বিতীয় দফায় তার আগমনের গুরুত্ব অনেক।

তার আগমনে ছেদ পড়ল ঢাকা ডায়নামাইটসের সঙ্গে সাকিবের পথচলা। সেখানকার চুক্তি শেষ করেই অবশ্য তিনি এসেছেন রংপুরে। এই দলটির সঙ্গে সাকিবের চুক্তি এক বছরের জন্য। ঢাকা ডায়নামাইটসের হয়ে সাকিব দুটি বিপিএলের শিরোপা জিতেছেন। প্রথম মৌসুমে সাকিব খেলেছেন খুলনা রয়েল বেঙ্গলসের হয়ে। এরপরের মৌসুমে যোগ দেন ঢাকা গ্ল্যাডিয়েটর্সে। সে মৌসুমেই জয় করেন প্রথম বিপিএলের শিরোপা।

২০১৫ সালে সাকিব এক মৌসুম খেলেছিলেন রংপুর রাইডার্সের হয়ে। এক মৌসুম শেষে আবারো ২০১৬ সালে ফিরে আসেন ঢাকা ডায়নামাইটসে। আর ফিরেই দলকে জেতান শিরোপা। পরের দুই মৌসুমে কুমিল্লার কাছে শিরোপা হাতছাড়া করে সাকিবের ডায়নামাইটস। সপ্তম আসরে সাকিবের দেখা মিলবে রংপুরে।

ঢাকা ছেড়ে রংপুরে নাম লেখাতে যাচ্ছেন সাকিব। গতকাল সকাল থেকেই সাকিবকে নিয়ে এমন গুঞ্জন ছিল ক্রিকেট পাড়ায়। নিজেদের অফিশিয়াল ফেসবুক পেজে একটি বড় ঘোষণা দেওয়ার কথা জানিয়েছিল রংপুর। তখনই আন্দাজ করা হয়েছিল, সাকিব আবার রংপুরের ডাগ আউটে ভিড়ছেন। পরে চুক্তির আনুষ্ঠানিকতা সম্পন্ন হয় বসুন্ধরার সঙ্গে। যেকোনো একজন করে ‘আইকন’ ক্রিকেটারকে দলে নিতে পারে প্রতিটি ফ্র্যাঞ্চাইজি দল। সাকিব যোগ দেওয়ায় রংপুর অধ্যায় শেষ মাশরাফির। সাকিব ঠিক কত টাকায় রংপুর রাইডার্সে নাম লেখালেন, তা আনুষ্ঠানকিভাবে জানানো হয়নি।

নামি করপোরেট হাউস বেক্সিমকো ছেড়ে সাকিব দেশের অন্যতম বৃহৎ করপোরেট হাউস বসুন্ধরায়-এ খবর নিয়ে একটা সংশয় ছিল। প্রশ্ন উঠেছিল, বেক্সিমকো তথা ঢাকা ডায়নামাইটস কি আইকন প্লেয়ার সাকিবকে ছেড়ে দেবে? আর বসুন্ধরা তথা রংপুর রাইডার্সও কি কার্যকর পারফরমার ও সফল অধিনায়ক মাশরাফিকে ছেড়ে সাকিবকে নেবে? এমন নানা প্রশ্নের উত্তর মিলল কালই। 

টানা তিন মৌসুম ঢাকার হয়ে খেলেছেন সাকিব। প্রায় বিনা নোটিশে সাকিবের ঢাকা ছেড়ে যাওয়া প্রসঙ্গে ঢাকা ডায়নামাইটসের প্রধান নির্বাহী ওবায়েদ নিজাম যা জানিয়েছেন, তার সারমর্ম হলো, ‘এটা সাকিবের ব্যক্তিগত ব্যাপার। আইকন প্লেয়ার ইচ্ছামতো দল পাল্টাতে পারে। কাজেই নিয়ম ও আইনেই তার দল পাল্টানোর অধিকার দেওয়া আছে। সাকিব সব সময়ই আমারও প্রিয় ক্রিকেটার। আমি আসলে এ বিষয়ে তাই অফিশিয়াল কমেন্ট করতেই চাই না। সাকিবের জন্য শুভ কামনা।’

বিপিএলের সপ্তম আসরের ব্যাট-বলের রোমাঞ্চের লড়াই শুরু হবে আগামী ৬ ডিসেম্বর থেকে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads