• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ২১ কার্তিক ১৪২৪
ads
বাংলাদেশ দলের নতুন কোচ রাসেল ডমিঙ্গো

সংগৃহীত ছবি

ক্রিকেট

বাংলাদেশ দলের নতুন কোচ রাসেল ডমিঙ্গো

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১৭ আগস্ট ২০১৯

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নতুন কোচ হলেন দক্ষিণ আফ্রিকার রাসেল ক্রেগ ডমিঙ্গো। আজ শনিবার মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে আয়োজিত সংবাদ সম্মেলনে নতুন কোচের নাম ঘোষণা করেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন।

আগামী ২১ আগস্ট বাংলাদেশের কোচ হিসেবে আনুষ্ঠানিকভাবে কাজে যোগ দেবেন ৪৪ বছর বয়সী ডমিঙ্গো। প্রাথমিকভাবে দুই বছরের জন্য বিসিবির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন রাসেল ক্রেগ ডমিঙ্গো।

বাংলাদেশ জাতীয় দলের কোচ হওয়ার জন্য সাক্ষাৎকার দিতে গত ৭ আগস্ট ঢাকায় আসেন দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ রাসেল ডমিঙ্গো।

রাসেল ডমিঙ্গো দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। ২০১২ সালের ডিসেম্বর থেকে ২০১৩ সালের আগস্ট পর্যন্ত প্রোটিয়াদের কোচ ছিলেন তিনি।
এর আগে, বাংলাদেশের স্পিন বোলিং কোচ হিসেবে নিউজিল্যান্ডের সাবেক তারকা ড্যানিয়েল ভেট্টোরিকে নিয়োগ দেয় বিসিবি। আর পেস বোলিং কোচ হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত দায়িত্ব পালন করবেন সাবেক প্রোটিয়া পেসার চার্ল ল্যাঙ্গেভেল্ট।

আগামী নভেম্বরে ভারত সফর থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশের হয়ে কাজ করবেন ভেট্টোরি। দ্রুত যোগ দেবেন ল্যাঙ্গেভেল্টও।

বিশ্বকাপের পর স্টিভ রোডসকে বিদায় করে বিসিবি। একই সঙ্গে বিদায় করা হয় বোলিং কোচ কোর্টনি ওয়ালশ এবং স্পিন কোচ সুনীল যোশিকে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads