• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬
ads

ক্রিকেট

যুব এশিয়া কাপ ফাইনাল

টাইগার যুবাদের সামনে ১০৭ রানের সহজ লক্ষ্য

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১৪ সেপ্টেম্বর ২০১৯

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ ফাইনাল ম্যাচে বাংলাদেশি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে মাত্র ১০৬ রানে অলআউট হয়েছে ভারতীয় যুবারা। শিরোপা জিততে এখন বাংলাদেশকে নির্ধারিত ৫০ ওভারে করতে হবে মাত্র ১০৭ রান। তাই প্রথমবার এই আসরে শিরোপা জয়ের হাতছানি দিচ্ছে তাদের।

আজ শনিবার শ্রীলঙ্কার আর প্রেমাদাসা স্টেডিয়ামে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে মুখোমুখি হয় আসরের অপরাজিত দুই দল বাংলাদেশ ও ভারত। নির্ধারিত ৫০ ওভারের মধ্যে ৩২.৪ ওভার খেলে মাত্র ১০৬ রান তুলতে সক্ষম হয় ভারতীয় অনূর্ধ্ব-১৯ দল । দলের পক্ষে সর্বোচ্চ ৩৭ (৪৩) রান করেছেন করান লাল, দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ (৫৭) রান করেছেন জুরিল, আর ২৫ বলে ১৯ রান করেছেন রজত। এছাড়া, আর কোনো খেলোয়াড় দুই অংকের ঘরে যেতে পারেনি। উল্টো শুন্য (০) রানে আউট হয়েছেন তিন ব্যাটসম্যান।

বাংলাদেশি বোলারদের দাপটে এদিন শুরু থেকেই আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত থাকে ছয়বারের চ্যাম্পিয়ন ভারত। দলীয় ৮ রানেই হারিয়ে বসে তিন উইকেট। মাঝে অধিনায়ক ধ্রুব জুরেল ও শাশাওয়াত রাওয়াত কিছুটা চেষ্টা করলেও শামীম হোসেনের ঘূর্ণিতে আর পেরে ওঠেননি।

৮৪ রানে ৯ উইকেট হারানো ভারত শেষ উইকেট জুটিতে ২২ রান করে। দলের রান ১০০ ছাড়িয়ে নিতে বড় ভূমিকা রাখেন কারান লাল। দলীয় সর্বোচ্চ রান করা এই ব্যাটসম্যান শেষ পর্যন্ত ৪৩ বলে ৩৭ রানে মৃত্যুঞ্জয়ী চৌধুরীর বলে আউট হন।

বাংলাদেশি বোলারদের মধ্যে মৃত্যুঞ্জয়ী ও শামীম ৩টি করে উইকেট ভাগাভাগি করেন। এছাড়া একটি করে উইকেট পান শাহীন আলম তানজিম ও হাসান সাকিব।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads