• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪২৮
ফাইনাল পরিত্যক্ত : শিরোপা ভাগাভাগি

শিরোপা হাতে বাংলাদেশ ও আফগানিস্থান দলের অধিনায়ক

ছবি: সংগৃহীত

ক্রিকেট

ফাইনাল পরিত্যক্ত : শিরোপা ভাগাভাগি

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২৪ সেপ্টেম্বর ২০১৯

বৃষ্টির কারণে মাঠেই গড়াতে পারলো না ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনাল ম্যাচটি। ফলে এককভাবে সিরিজের ট্রফি হাতে তুলতে পারলো না কোনও দলই। যৌথভাবেই চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ ও আফগানিস্তান। শেষ পর্যন্ত যৌথভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে বাংলাদেশ ও আফগানিস্তানকে।

রিজার্ভ ডে ছিল না এই সিরিজে। তাই আজকের ফাইনাল ম্যাচও কালকে হবার কোনও কারণ ছিল না। এসব জেনেই মিরপুর শের ই বাংলা স্টেডিয়ামের সামনে জড়ো হয়েছিল হাজারো সমর্থক। দ্বিগুণ দাম দিয়ে টিকিট কিনে খেলা দেখতে এসেছেন এমন লোকের সংখ্যাও কম ছিল না।

আজ মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দুপুর থেকে শুরু হওয়া বৃষ্টি বিকেল হয়ে সন্ধ্যা গড়ালেও থামার কোনও লক্ষণ দেখা যায়নি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের দেয়া তথ্য অনুযায়ী রাত ৯টা ৪০ মিনিট পর্যন্ত অপেক্ষা করার কথা ছিল ম্যাচ শুরুর জন্য। কিন্তু আকাশের অবস্থা এতটাই খারাপ যে আধঘণ্টা আগেই ম্যাচ পরিত্যক্ত করতে হয় দুই আম্পায়ারকে।

শেষ পর্যন্ত রাত ৯টার দিকে দুই আম্পায়ার শরফুদ্দৌলা ও মাসুদুর রহমান ঘোষণা দেন খেলা আর হচ্ছে না। ফলে  এই প্রথম টি-টোয়েন্টি কোনো টুর্নামেন্টে শিরোপা জয়ের স্বাদ পেল বাংলাদেশ। এর আগে দুইবার টি-টোয়েন্টি টুর্নামেন্টের ফাইনালে উঠেও হেরে যায় বাংলাদেশ দল।

এর আগে সবশেষ গত বছর শ্রীলংকার কলম্বোয় নিদাহাস ট্রফিতে ভারতের বিপক্ষে ৮ উইকেটে ১৬৬ রান করেও ৪ উইকেটে হেরে যায় টাইগাররা। গত ২০১৬ সালের এশিয়া কাপে ঢাকায় ভারতের বিপক্ষে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ১৫ ওভারে ১২০ রান করে ৮ উইকেটে হেরে গিয়েছিল বাংলাদেশ। এবার বৃষ্টি বিঘ্নিত ম্যাচে আফগানিস্তানের সঙ্গে যুগ্ম চ্যাম্পিয়ন হয় স্বাগতিক বাংলাদেশ দল।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads