• বুধবার, ২৯ জানুয়ারি ২০২০, ১৫ মাঘ ১৪২৬
তামিম-সাকিবদের মূল্য

সংগৃহীত ছবি

ক্রিকেট

তামিম-সাকিবদের মূল্য

  • ক্রীড়া প্রতিবেদক
  • প্রকাশিত ১৭ অক্টোবর ২০১৯

টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টির পর এখন ক্রিকেট দুনিয়ায় একশ বলের ‘দ্য হানড্রেড’ আসরের কথা বেশ ভালোই শোনা যাচ্ছে। প্রথমে শোনা গিয়েছিল ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের নতুন টুর্নামেন্ট ‘দ্য হানড্রেড’-এ বাংলাদেশ থেকে থাকবেন শুধু সাকিব আল হাসান। পরে জানা গেল সাকিবসহ থাকবেন আরো ৫ জন ক্রিকেটার। তবে কোনো তালিকাই চূড়ান্ত ছিল না।

অবশেষে প্লেয়ার্স ড্রাফটকে সামনে রেখে খেলোয়াড়দের চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে ইসিবি। যেখানে দেখা যাচ্ছে সারা বিশ্বের ৩৩০ জন ক্রিকেটারের তালিকায় আছেন বাংলাদেশের এগারো জন। তারা হলেন- সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু হায়দার রনি ও তাসকিন আহমেদ।

এদের মধ্যে সবচেয়ে বেশি ১ লাখ পাউন্ড বা ১ কোটি ৭ লাখ টাকা মূল্যমান ধরা হয়েছে সাকিব আল হাসান ও তামিম ইকবালের। এই মূল্যমানে সাকিব-তামিমসহ রয়েছেন মোট ১৭ জন ক্রিকেটার। তবে সাকিব-তামিমের এই মূল্যমানই সর্বোচ্চ নয়। ছয়জন ক্রিকেটারের মূল্য ধরা হয়েছে ১ লাখ ২৫ হাজার পাউন্ড। তারা হলেম ক্রিস গেইল, লাসিথ মালিঙ্গা, কাগিসো রাবাদা, স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার ও মিচেল স্টার্ক।

বাংলাদেশের অন্যান্য খেলোয়াড়ের মধ্যে মোস্তাফিজুর রহমানের ভিত্তিমূল্য ধরা হয়েছে ৬০ হাজার পাউন্ড। এছাড়া মুশফিকুর রহিম, লিটন কুমার দাস ও ইমরুল কায়েসের মূল্যমান রাখা হয়েছে ৪০ হাজার পাউন্ড। বাকিদের জন্য কোনো ভিত্তিমূল্য রাখা হয়নি। ড্রাফটেই ঠিক হবে তাদের মূল্যমান।

সম্পূর্ণ নতুন মডেলে প্রথমবারের মতো হতে যাওয়া এই ১০০ বলের ক্রিকেটে থাকছে ইংল্যান্ডের সাত শহরের আটটি দল। দলগুলো হলো- বার্মিংহাম ফিনিক্স (এজবাস্টন), লন্ডন স্পিরিট (লর্ডস), ম্যানচেস্টার অরিজিনালস (ওল্ড ট্র্যাফোর্ড), নর্দান সুপারচার্জার্স, ওভাল ইনভিনসিবলস (দ্য ওভাল), সাউদার্ন ব্রেভ (আগাস বোল), ট্রেন্ট রকেটস (ট্রেন্ট ব্রিজ) এবং ওয়েলস ফায়ার (কার্ডিফ)।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads